kalerkantho


হেইমটেক্সটাইল ফ্রাংকফুর্টে দেশীয় ২৩ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক   

১১ জানুয়ারি, ২০১৭ ০০:০০



বিশ্বের সবচেয়ে বড় গৃহস্থালি এবং তৈরি পোশাকের আন্তর্জাতিক বাণিজ্য মেলা হেইমটেক্সটাইল ফ্রাংকফুর্টে অংশ নিয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় ২৩টি প্রতিষ্ঠান। জার্মানির ফ্রাংকফুর্টে গতকাল শুরু হওয়া এই মেলা চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

মেলায় রপ্তানি উন্নয়ন সংস্থা (ইপিবি) অংশগ্রহণ করছে।

গতকাল মেলার আয়োজক প্রতিষ্ঠান মেসি ফ্রাংকফুর্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। সেখানে বলা হয়, এই বছর নতুন ক্রেতা এবং দর্শনার্থীদের আরো আগ্রহী করে তুলতে বাংলাদেশ প্যাভিলিয়ন সাজানো হয়েছে নান্দনিকভাবে। বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১০টি প্রতিষ্ঠান ইপিবি এবং ১৩টি সরাসরি মেলায় অংশ নিচ্ছে।

এতে আরো বলা হয়, গৃহস্থালি পণ্য তৈরিতে বাংলাদেশ বিশ্বের বাজারে পরিচিত হচ্ছে নতুন গুরুত্বপূর্ণ দেশ হিসেবে। এ মেলার ১০ নম্বর প্রদর্শনী হলের সবচেয়ে বড় স্টলটিও বাংলাদেশি প্রতিষ্ঠান এসিএস টেক্সটাইলস (৪০০ বর্গমিটার)। এ ছাড়া যাবের অ্যান্ড যুবায়ের (নোমান গ্রুপ) বিভিন্ন হলে বেশ কয়েকটি স্টল আছে।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, প্রায় ৭০টি দেশ থেকে দুই হাজর ৮৮৬ জনেরও বেশি দর্শনার্থী এই মেলায় অংশগ্রহণ করছে। এর মধ্যে উল্লেখযোগ্যসংখ্যক বাংলাদেশের।

বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে এসিএস টেক্সটাইলস (বাংলাদেশ) লিমিটেড, এপেক্স উইভিং অ্যান্ড ফিনিশিং মিলস, মমটেক্স, নোমান টেরি টাওয়েল মিলস, রিজেন্ট টেক্সটাইলস মিলস, শাবাব ফ্যাব্রিকস, টাওয়েল টেক্স, ইউনিলিয়ান্স টেক্সটাইলস, শামসুদ্দীন টাওয়েলস এবং হোসেইন ডাইং, যাবের অ্যান্ড যুবায়ের ফ্যাব্রিকস সরাসরি অংশ নিচ্ছে মেলায়।

এ ছাড়া ইপিবির মাধ্যমে অংশগ্রহণ করছে অনিক কম্পোজিট মিলস, ইনস্টিংকট টেক্সটাইলস, মিরায় টাওয়েল ইন্ডাস্ট্রিস, ভার্জিন গ্রেস, জানটেক্স ইন্ডাস্ট্রিস, মানুরী টেক্সটাইলস মিলস, আরটিটি টেক্সটাইলস ইন্ডাস্ট্রিস, ইকেইটেক্স, এসিক্স এবং আরটিটি টেক্সটাইলস ইন্ডাস্ট্রিস হেইমটেক্সটাইল ফ্রাংকফুর্টে অংশগ্রহণ করছে।


মন্তব্য