kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


গ্রামীণফোনের আর্থিক প্রতিবেদন

গত তিন মাসের আয় ২৯৪০ কোটি টাকা

বিশেষ প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৬ ০০:০০



গ্রামীণফোন চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) রাজস্ব আয় করেছে দুই হাজার ৯৪০ কাটি টাকা, যা আগের বছরের তুলনায় ১১.২ শতাংশ বেশি। নতুন গ্রাহক ও সেবা থেকে আয়কৃত রাজস্ব (ইন্টারকানেকশন বাদে) আগের বছরের তুলনায় ১৩.৮ শতাংশ বেড়েছে।

এই সময়ে ডাটা থেকে আয়কৃত রাজস্ব আগের বছরের তুলনায় ৭২.১ শতাংশ বেড়েছে। গত বছরের তুলনায় ভয়েস থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৬.৬ শতাংশ। গতকাল রাজধানীর একটি হোটেলে গ্রামীণফোন এক সংবাদ সম্মেলনে তাদের এই আর্থিক প্রতিবেদন প্রকাশ করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই প্রান্তিক শেষে গ্রামীণফোনের গ্রাহকসংখ্যা হয়েছে পাঁচ কোটি ৫০ লাখ, যা গত জুনের তুলনায় ৩.৩ শতাংশ কম। বায়োমেট্রিক পদ্ধতিতে যাচাই প্রক্রিয়া শেষ হওয়ার ফলে সক্রিয় গ্রহকসংখ্যার মধ্যে নিবন্ধন বিহীন কোনো গ্রাহক নেই। গত বছরের একই সময়ের তুলনায় এই সংখ্যা ০.৯ শতাংশ কম। তবে জুলাইয়ের শেষে সিম মার্কেট শেয়ার বেড়ে ৪৩.৭ শতাংশ হয়েছে। গ্রামীণফোনের ডাটা গ্রাহকের সংখ্যা ১১ লাখ বেড়ে প্রান্তিক শেষে দুই কোটি ২৯ লাখে দাঁড়িয়েছে।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের সিইও রাজীব শেঠি বলেন, ‘আমাদের আয়ের প্রবৃদ্ধির গতিশীল হওয়ায় এই প্রান্তিক খুব ভালো কেটেছে। দৈনিক রাজস্ব প্রদানকারী ভিত্তির উন্নয়ন এবং ব্যবহার বৃদ্ধি এই প্রবৃদ্ধির চালিকা শক্তি। ডাটা এবং ভয়েস উভয় ক্ষেত্রেই প্রবৃদ্ধি অব্যাহত ছিল। ’ তিনি আরো বলেন, ‘নতুন গ্রহক বৃদ্ধির গতিও বেড়েছে, যা ভবিষ্যতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ’

সংবাদ সম্মেলনে জানানো হয়, আয়কর প্রদানের পর ২০১৬-এর তৃতীয় প্রান্তিকে ২১.৯ শতাংশ মার্জিনসহ নিট মুনাফা হয়েছে ৬৪০ কোটি টাকা। ২০১৫-এর একই সময়ের তুলনায় এই মুনাফা ৫৫.৭ শতাংশ বেশি।


মন্তব্য