kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


মুনাফা ১৭ শতাংশ বাড়ল আইডিএলসি ফাইন্যান্সের

বাণিজ্য ডেস্ক   

১৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



চলতি বছরের প্রথম ৯ মাসে ১৩৪.৩ কোটি টাকা নিট মুনাফা অর্জন করেছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।   যা গত বছরের একই সময়ে অর্জিত মুনাফার তুলনায় ১৭ শতাংশ বেশি।

একই সময়ে পরিচালন মুনাফা ৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩৩.২ কোটি টাকা। সম্প্রতি আইডিএলসি প্রকাশিত জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৬-এর ৯ মাসের আর্থিক বিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

এই ৯ মাসে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ছয় হাজার ২৭৭ জন নতুন গ্রাহক সংগ্রহ করতে পেরেছে, যার ফলে মোট গ্রাহক সম্পদ ১০ শতাংশ (৫৪১ কোটি ৮০ লাখ টাকা) বৃদ্ধি পেয়েছে। এই গ্রাহক সম্পদ বৃদ্ধির পেছনে মূল চালিকাশক্তি কাজ করেছে এসএমই লোন।

জানা যায়, কম্পানির এসএমই লোনের পরিমাণ এই ৯ মাসে ১৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং এই মুহূর্তে কম্পানির মোট গ্রাহক সম্পদের ৪৫ শতাংশ এসএমই খাতে বিনিয়োগকৃত। যা বছরের শুরুতে ছিল ৪২ শতাংশ। গত ৯ মাসে প্রতিষ্ঠানের অন্যান্য প্রধান ব্যবসায়িক বিভাগ, করপোরেট ও কনজ্যুমার ফিন্যান্স এবং দুই প্রধান অঙ্গ সংস্থা আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড উল্লেখযোগ্য বাণিজ্যিক অবদান রেখেছে।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও এমডি আরিফ খান বলেন, ‘আমাদের ব্যবসার সকল বিভাগ এসএমই, কনজ্যুমার, করপোরেট, ডিপোজিট, ক্যাপিটাল মার্কেট অপারেশনস ও মানি মার্কেট অপারেশনস চলতি বছর উল্লেখযোগ্য উন্নতি করেছে। এই সমষ্টিগত প্রচেষ্টার ফল হিসেবে আইডিএলসি গত ৯ মাসে রেকর্ড পরিমাণ মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। ’ তিনি আরো বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে বছরের বাকি সময় এই অর্জনের ধারাবাহিকতা বজায় রাখা এবং আমাদের পোর্টফোলিওর মান আরো বৃদ্ধি করা। ’ এ ছাড়া আইডিএলসি অবকাঠামো, কর্মী, কর্মপ্রক্রিয়া ও কর্মস্থল উন্নয়নেও ২০১৬ অর্থবছরে উল্লেখযোগ্য পরিমাণ বিনিয়োগ করেছে।

আরিফ খান বলেন, ‘আইডিএলসিতে আমরা বিশ্বাস করি যে, আমাদের আরো মানোন্নয়নের সুযোগ আছে এবং আমরা প্রতি মুহূর্তেই আগের চেয়ে ভালো এবং উন্নত সেবা প্রদানে বদ্ধপরিকর। ’


মন্তব্য