kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


নরসিংদী চেম্বারের নির্বাচন ২২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী   

১৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



নরসিংদী চেম্বারের নির্বাচন ২২ ডিসেম্বর

নরসিংদীতে ব্যবসায়ীদের সংগঠন নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এনসিসিআই) ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচন আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। গত ৪ অক্টোবর এনসিসিআইয়ের নির্বাচনী বোর্ড এ তফসিল ঘোষণা করে।

তফসিল অনুযায়ী, ১৩ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র দাখিলের তারিখ দেওয়া হয়েছে ১৯ নভেম্বর। ২১ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ২২ নভেম্বর নির্বাচন বোর্ড কর্তৃক বাতিলকৃত মনোনয়নপত্রের ওপর আপিল বোর্ডের কাছে আপত্তি দাখিল করা হবে।

২৫ নভেম্বর আপিল বোর্ড কর্তৃক আপত্তি নিষ্পত্তি করা হবে। আর নির্বাচন বোর্ড কর্তৃক বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ২৬ নভেম্বর। ২৭ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২৮ নভেম্বর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ২২ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিন সদস্যবিশিষ্ট নির্বাচনী বোর্ড গঠন করা হয়েছে। ব্যবসায়ীরা জানায়, অন্যান্য যেকোনো বছরের চেয়ে নরসিংদীর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এনসিসিআইয়ের এবারের চেম্বারের নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। যার এক পক্ষের নেতৃত্বে রয়েছেন চেম্বারের বর্তমান প্রেসিডেন্ট আবদুল্লাহ আল মামুন। আরেক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন চেম্বারের পরিচালক ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলী হোসেন শিশির।


মন্তব্য