kalerkantho


শীর্ষ ব্র্যান্ডের তালিকায় ১৬ ধাপ এগিয়েছে হুয়াওয়ে

বাণিজ্য ডেস্ক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



শীর্ষ ব্র্যান্ডের তালিকায় ১৬ ধাপ এগিয়েছে হুয়াওয়ে

ইন্টারব্র্যান্ড পরিচালিত সেরা গ্লোবাল ব্র্যান্ড ২০১৬-এর তালিকায় ৭২ নম্বরে উঠে এসেছে টেকনোলজি জায়ান্ট হুয়াওয়ে। গত ২০১৫ সালের অবস্থান থেকে ১৬ ধাপ এগিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

ইন্টারব্র্যান্ডের তালিকায় চীনা প্রতিষ্ঠান হিসেবে হুয়াওয়ে কম্পানি পর পর দুই বছর তালিকার ওপরের দিকে উঠে আসছে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে হুয়াওয়ে।

ইন্টারব্র্যান্ডের তথ্য অনুযায়ী, ২০১৬ সালের সেরা গ্লোবাল ব্র্যান্ড হিসেবে হুয়াওয়ে আবারও আলোচিত হয়েছে। গত বছরের তুলনায় ১৮ শতাংশ বেড়ে হুয়াওয়ের ব্র্যান্ড মূল্যের পরিমাণ এখন পাঁচ হাজার ৮৩৫ ইউএস ডলার। প্রযুক্তি খাতে ব্র্যান্ড হিসেবে হুয়াওয়ে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে এবং এই ধারাবাহিকতায় এ বছর তালিকার ৮৮ থেকে ৭২ নম্বর স্থানে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। এমন একটি বিশ্বাস এখন হুয়াওয়ের ওপর গ্রাহকদের এসে গেছে যে গ্রাহক সন্তুষ্টিতে তারা বেশি গুরুত্ব দেয় এবং মানসম্মত পণ্য ও সেবা প্রদানের মাধ্যমে অর্থের উপযুক্ত ব্যবহার নিশ্চিত করে।

ইন্টারব্র্যান্ডের উদ্ধৃতি দিয়ে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ব্র্র্যান্ড ক্যাম্পেইনের মাধ্যমে হুয়াওয়ে প্রতিনিয়ত প্রমাণ করে যে উন্নত বিশ্বে একে অন্যের সঙ্গে যেন সংযুক্ত থাকা যায় সে লক্ষ্যে কিভাবে প্রযুক্তি খাতে উদ্ভাবনী পণ্য, সেবা ও সলিউশন নিয়ে আসা যায়। বিশেষ করে নেটওয়ার্ক ও এন্টারপ্রাইজ ব্যবসার জন্য বিখ্যাত ইউরোপে বর্তমানে প্রতিষ্ঠানটি প্রযুক্তি খাতে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। চলতি বছর হুয়াওয়ে বেশ কয়েকটি উচ্চমানের পণ্য বাজারে ছেড়েছে, যেগুলো এই প্রতিষ্ঠানটির আরো বেশি ইতিবাচক ভাবমূর্তি তৈরি করেছে।

চীনে শীর্ষস্থানে অবস্থানের পর হুয়াওয়ে এখন বিশ্ববাজারে নিজেদের অবস্থান শক্ত করতে গঠনমূলক কাজ করে যাচ্ছে। গত ২০১৫ সালে হুয়াওয়ে বিশ্বব্যাপী ১০৮ মিলিয়ন স্মার্টফোন রপ্তানি করেছে।


মন্তব্য