kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মূল্য সংশোধনের পর আবার পুঁজিবাজারে সূচক বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   

১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



মূল্য সংশোধনের পর আবার পুঁজিবাজারে সূচক বেড়েছে

মূল্য সংশোধনের পর আবারও দেশের দুই পুঁজিবাজারে সূচক বেড়েছে। টানা দুই সপ্তাহ পুঁজিবাজারে সূচক বৃদ্ধির পর দুই কার্যদিবস সূচক কমেছিল।

তবে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। সপ্তাহের শেষ কার্যদিবস গতকাল বৃহস্পতিবার দুই বাজারে সূচক বেড়েছে। চলতি সপ্তাহের পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে তিন দিন। আর দুই দিন সরকারি বন্ধ ছিল।

গতকাল বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৭ কোটি ৯১ লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছে ১২ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৪৪৮ কোটি ৬১ লাখ টাকা। আর মূল্যসূচক কমেছিল ৯ পয়েন্ট।

বাজার পর্যালোচনায় দেখা যায়, লেনদেন শুরুর পর সূচকে ঊর্ধ্বমুখিতা থাকলেও পরবর্তী সময়ে নিম্নমুখী হয়। যদিও পরবর্তী সময়ে সূচক বৃদ্ধির মধ্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচক দাঁড়িয়েছে চার হাজার ৭০১ পয়েন্ট।

ডিএস-৩০ ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৭৬৭ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ ইনডেক্স ১.৮৪ পয়েন্ট বেড়ে এক হাজার ১২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কম্পানির মধ্যে বেড়েছে ১৩৪টি, কমেছে ১৩০টি ও অপরিবর্তিত রয়েছে ৫৮টি কম্পানির শেয়ারের দাম।

আরেক বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২০ কোটি ৬৩ লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছে ১৩ পয়েন্ট। লেনদেন হওয়া ২২৮টি কম্পানির মধ্যে বেড়েছে ৯২টি, কমেছে ৯৩টি ও অপরিবর্তিত রয়েছে ৪৩টি কম্পানির শেয়ারের দাম।


মন্তব্য