kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বাজাজের এলপিজি ও ডিজেলচালিত যান আনছে রানার

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



বাজাজের এলপিজি ও ডিজেলচালিত যান আনছে রানার

দেশে বিকল্প জ্বালানি তথা এলপিজি এবং ডিজেলচালিত যানবাহন আনছে রানার অটোমোবাইল। বাংলাদেশে পরিবহনের চাহিদা পূরণে ভারতের বাজাজের নতুন বাহন ‘কিউট’ আনতে সম্প্রতি বাজাজের সঙ্গে একটি সমঝোতা চুক্তি করেছে রানার অটোমোবাইল।

খুব শিগগির এই জ্বালানি সাশ্রয়ী যানবাহন বাজারে আসবে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাজাজের জেনারেল ম্যানেজার (ইন্টারন্যাশনাল বিজনেস) মনিষ শিং রাথোর বলেন, বাংলাদেশে বাজাজ এলপিজি এবং ডিজেলচালিত তিন চাকার যাত্রী ও মালবাহী যান প্রবর্তন করতে যাচ্ছে। একই সঙ্গে আগামী ডিসেম্বরে চার চাকার কিউটও রানারের মাধ্যমে বাংলাদেশের বাজারে সরবরাহ করা হবে।

মনিষ শিং রাথোর আরো বলেন, নিরাপদ, আকর্ষণীয় জ্বালানি সাশ্রয়ী এবং পরিবেশের উপযোগী কিউট বাংলাদেশে পরিবহন খাতে বড় অবদান রাখবে। রানার গ্রুপের হাফিজুর রহমান খান বলেন, বাজাজ সারা বিশ্বে একটি সমাদৃত ব্র্যান্ড এবং এর সঙ্গে যুক্ত হওয়ার মাধ্যমে রানার গ্রুপ গর্বিত। এই বিকল্প জ্বালানির থ্রি হুইলার কিউটের ব্যাপক উপযোগিতা রয়েছে। এটি বাংলাদেশের পরিবহন খাতের উন্নয়নে অবদান রাখবে। তিনি আরো বলেন, এই উচ্চ ক্ষমতার টেকসই এবং প্রযুক্তিনির্ভর যান পরিবেশবান্ধব, এটি সবুজ বাংলাদেশ গড়তে সহায়ক হবে।

রানার অটোমোবাইলসের এমডি ও সিইও মুকেশ শর্মা বলেন, পর্যায়ক্রমে রানার থ্রি হুইলার এবং কিউট সরবরাহের মাধ্যমে বাংলাদেশে একটি ভারসাম্যপূর্ণ ইকো সিস্টেম প্রতিষ্ঠা করবে। এই যানবাহনগুলো তূলনামূলক কম দামে বিক্রি হবে।


মন্তব্য