kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আরো দুই কোটি টিনএজারের কাছে পৌঁছাতে চায় ডাভ

বাণিজ্য ডেস্ক   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



ইউনিলিভার পারসোনাল কেয়ার ব্র্যান্ড ডাভ শুরু করেছে সেলফ এস্টিম প্রজেক্ট। বিশ্বব্যাপী পরিচালিত একটি গবেষণায় দেখা যায়, প্রতি ১০ জন মেয়ের ৯ জনই বাইরের চাপে নিজেদের বদলে ফেলতে চায়।

এই ধারণার পরিবর্তন আনতেই ডাভের এই প্রচেষ্টা। ২০১৫ সালে বিশ্বব্যাপী ডাভ সেলফ এস্টিম প্রজেক্ট দুই কোটি মানুষের কাছে পৌঁছেছে। ডাভ এখন ২০২০ সালের মধ্যে আরো দুই কোটি টিনএজারের কাছে এই প্রকল্প নিয়ে পৌঁছাতে প্রত্যয়ী।

গত ৬ অক্টোবর ঢাকা এবং চট্টগ্রামের সিভিল এভিয়েশন উচ্চ বিদ্যালয়, তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তরা গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ, আজিমপুর গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ওয়্যারলেস বাউতলা কল্যাণী উচ্চ বিদ্যালয়ে ডাভ ডে অনুষ্ঠিত হয়। ডাভ ডে হচ্ছে ডাভের সেলফ এস্টিম প্রজেক্টের একটি উদ্যোগ।

ইউনিলিভার বাংলাদেশের লিডারশিপ টিম এবং বিজনেস পার্টনারসহ প্রায় ৮৫ জন ম্যানেজার স্কুলগুলোতে যান এবং এক হাজার ২০০-এর বেশি শিক্ষার্থী এই কর্মশালায় অংশ নেয়।

কর্মশালায় উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে সৌন্দর্য নিয়ে দুশ্চিন্তার বিভিন্ন উৎস সম্পর্কে আলোচনা করা হয়। আশপাশের কৃত্রিমভাবে উপস্থাপিত সৌন্দর্য দেখে যেন মেয়েরা কোনো হীনম্মন্যতায় না ভোগে তা নিয়ে আলোচনা করা হয়। শিক্ষার্থীরা বিভিন্ন এক্সারসাইজের মাধ্যমে এ ব্যাপারে নিজেদের মধ্যে আলোচনা করে এবং নিজেদের মত প্রকাশ করে। কর্মশালা শেষে সবাই সামাজিক এই দৃষ্টিভঙ্গি পরিবর্তনের শপথ নেয়, নিজেদের ভালো দিকগুলো অনুধাবনের অনুপ্রেরণা গ্রহণ করে এবং ডাব ডে ওয়ালে নিজেদের কোন দিক পছন্দ করে তা লিখে প্রকাশ করে।


মন্তব্য