kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


যাত্রা শুরু বাংলাদেশ মিডিয়া ফোরামের

সম্ভাবনা কাজে লাগাতে কাজ করবে নতুন সংগঠন

বাণিজ্য ডেস্ক   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



যাত্রা শুরু বাংলাদেশ মিডিয়া ফোরামের

সম্প্রতি রাজধানীর ঢাকার লেক শোর হোটেলে ‘বাংলাদেশ মিডিয়া ফোরাম’-এর যাত্রা শুরু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ওয়ার্কিং কমিটির সদস্যরা

পারস্পরিক সহযোগিতা, মতবিনিময়ের মাধ্যমে আরো স্বচ্ছ এবং দায়বদ্ধ মিডিয়া ইন্ডাস্ট্রি গড়ে তোলার লক্ষ্যে গঠিত হয়েছে ‘বাংলাদেশ মিডিয়া ফোরাম’। দেশের বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থা, বিপণন ব্যক্তিত্বসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের এক ছাদের নিচে নিয়ে আসতে সম্প্রতি যাত্রা শুরু করেছে এই সংগঠনটি।

বাণিজ্যিক মিডিয়া পরিচালনার সেরা নীতির প্রচার ও ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি পেশাদার মিডিয়া জনবলের দক্ষতাকে শিক্ষার মাধ্যমে আরো উন্নতিকরণে কাজ করবে এই ফোরাম।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে সম্প্রতি ঢাকার লেক শোর হোটেলে বাংলাদেশ মিডিয়া ইন্ডাস্ট্রি নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এই উদ্যোগটির মূল উদ্দেশ্য সব মিডিয়া ইন্ডাস্ট্রির শীর্ষদের মিডিয়ার উন্নয়ন করার জন্য একই ছাদের নিচে একত্রিত করা। অনুষ্ঠানে বিভিন্ন মিডিয়া চ্যানেল, মিডিয়া এজেন্সি এবং মিডিয়া পৃষ্ঠপোষকরা অংশগ্রহণ করেন এবং এই ইন্ডাস্ট্রির এখন কী কী চাহিদা আছে এবং সেই চাহিদা পূরণ করে কিভাবে এগিয়ে যাওয়া যায় তার ওপর নানা বিষয় উপস্থাপন করেন।

এই আলোচনা সভার মাধ্যমে ইন্ডাস্ট্রির নতুন একটি প্ল্যাটফর্ম তৈরির উদ্যোগ নেওয়া হয় ‘বাংলাদেশ মিডিয়া ফোরাম’। মিডিয়া ফোরামের ওয়ার্কিং কমিটি সদস্যরা হলেন অজয় কুমার, পরিচালক (মিডিয়া), মিডিয়াকম লিমিটেড; আমান আশরাফ ফায়েজ, ব্যবস্থাপনা পরিচালক, গাজী টেলিভিশন; ইবনে হাসান খান, পরিচালক (বিক্রয় ও বিপণন), চ্যানেল আই; মাজহারুল হক চৌধুরী, হাভাস মিডিয়া বাংলাদেশ লিমিটেড; মোহাম্মদ কামরুল হাসান, বিজনেস ডিরেক্টর, এসিআই লিমিটেড; মোহাম্মদ আকতার হোসেন, হেড অব অপারেশন, সময় মিডিয়া লিমিটেড; মোরশেদ আলম, নির্বাহী পরিচালক, গ্রুপ এম বাংলাদেশ; শরিফুল ইসলাম, প্রতিষ্ঠাতা এবং সম্পাদক বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম লিমিটেড; শিকদার আকতার-উয-জামান, হেড অব মিডিয়া, গ্রামীণফোন লিমিটেড; সুজন মাহমুদ, হেড অব মিডিয়া, প্রাণ-আরএফএল গ্রুপ; সৈয়দ তানজিম রেজওয়ান, পরিচালক (বিপণন), রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড; তানভির ফারুক, মিডিয়া এবং ইভেন্ট ম্যানেজার, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এবং জিয়াউদ্দিন আদিল, প্রধান নির্বাহী কর্মকর্তা, টপ অব মাইন্ড লিমিটেড।

এ ছাড়া মিডিয়া ফোরামকে বিভিন্ন পরামর্শ দিয়ে সহায়তা করার জন্য একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন অঞ্জন চৌধুরী, মোজাম্মেল হক বাবু, শাইখ সিরাজ এবং ফরিদুর রেজা সাগর, অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো); নঈম নিজাম, নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (নোয়াব); রফিকুল হক, প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (প্রয়াব); গীতিআরা সাফিয়া চৌধুরী এবং রামেন্দু মজুমদার, অ্যাডভারটাইজিং এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং সানাউল আরিফিন, অ্যাড ক্লাবের পক্ষ থেকে।


মন্তব্য