kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দুই বাজারেই সূচক বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০১৬ ০০:০০



দুই বাজারেই সূচক বেড়েছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবস গতকাল বুধবার দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। একই সঙ্গে বেশির ভাগ কম্পানির শেয়ারের দামও বেড়েছে; যদিও ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

আর সিএসইতে লেনদেন বেড়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৬ কোটি ৭৮ লাখ টাকার। আর মূল্যসূচক বেড়েছে ৫ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৫৬২ কোটি ৩২ লাখ টাকার। আর মূল্যসূচক বেড়েছিল ১৭ পয়েন্ট।

বাজার পর্যালোচনায় দেখা যায়, লেনদেনের শুরুতে টানা ১৬ মিনিট সূচক বাড়ে। এতে ১৬ পয়েন্ট সূচক বাড়ে। এর পর থেকেই সূচকে কিছুটা নিম্নমুখী হলেও সূচকের বৃদ্ধির মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচক দাঁড়িয়েছে ৪৭১৭ পয়েন্টে।

ডিএসইএস বা শরিয়াহ সূচক ০.৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১৩০ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭৮৩ পয়েন্টে। লেনদেন হওয়া ৩২২ কম্পানির মধ্যে দাম বেড়েছে ১৪৮টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩৮ কোটি ৪০ লাখ টাকার। আর মূল্যসূচক বেড়েছে ১২ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৩৩ কোটি টাকার। আর মূল্যসূচক বেড়েছিল ২৯ পয়েন্ট। লেনদেন হওয়া ২৫০ কম্পানির মধ্যে দাম বেড়েছে ১২৬টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।


মন্তব্য