kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


৩১তম ট্রেড এক্সপো

আইবিসিসিআইয়ের প্রতিনিধিদল জাকার্তা যাচ্ছে

বাণিজ্য ডেস্ক   

৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



আইবিসিসিআইয়ের প্রতিনিধিদল জাকার্তা যাচ্ছে

ইন্দোনেশিয়ায় ৩১তম ট্রেড এক্সপোতে যোগ দিতে ইন্দোনেশিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) ১৬ সদস্যের একটি প্রতিনিধিদল আগামী ১০ অক্টোবর জাকার্তা যাচ্ছে। এই ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমাদ।

ইন্দোনেশিয়ার সবচেয়ে বড় আন্তর্জাতিক এই প্রদর্শনী আগামী ১২ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৬ অক্টোবর পর্যন্ত। বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ইয়ুয়ান ইরানতা আতমাজা গতকাল মঙ্গলবার দুপুরে প্রতিনিধিদলটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভায় মিলিত হন।

গুলশানে ইন্দোনেশীয় দূতাবাসে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, ‘ভাতৃপ্রতিম দেশ দুটির মধ্যে পণ্য ও ব্যবসার আদান-প্রদানের অনেক সুযোগ রয়েছে। বাংলাদেশ এগুলো কাজে লাগাতে পারে। ’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইন্দোনেশীয় দূতাবাসের কাউন্সেলর আবদুল নজর, আইবিসিসিআইর প্রেসিডেন্ট এম এ খান বেলাল ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম জি মোস্তফা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইবিসিসিআইর পরিচালক শাহজাহান কবির,  দূতাবাসের দ্বিতীয় সেক্রেটারি দেয়ন্ত প্রিয়কুসুমো প্রমুখ।


মন্তব্য