kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ভেজালবিরোধী অভিযান

৩৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

৪ অক্টোবর, ২০১৬ ০০:০০



জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজালবিরোধী অভিযানে বিভিন্ন অপরাধে ৩৮টি প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন জেলা কার্যালয়ের ১২ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, মাগুরা, বাগেরহাট, টাঙ্গাইল, ভোলা, ঠাকুরগাঁও, কিশোরগঞ্জ, মাদারীপুর, নরসিংদী, পটুয়াখালী, কুষ্টিয়া ও গোপালগঞ্জে গতকাল সোমবার এই বাজার অভিযানে জরিমানা করা হয়।

ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডলের নেতৃত্বে ঢাকা মহানগরীর গুলশান ও বাড্ডা এলাকায় ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে ফুড প্যালেসকে ৩০ হাজার টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে তানহা প্লাজাকে ৫০ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে তৃপ্তি হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ ছাড়া মাগুরার শ্রীপুর উপজেলায় তিনটি প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা, বাগেরহাট সদর উপজেলায় পাঁচটি প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা, টাঙ্গাইল সদর উপজেলায় একটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা, ভোলার বোরহানউদ্দিন উপজেলায় তিনটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় পাঁচটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় চারটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা, মাদারীপুরের কালকিনি উপজেলায় তিনটি প্রতিষ্ঠানকে ছয় হাজার ৫০০ টাকা, নরসিংদী সদর উপজেলায় দুটি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা, পটুয়াখালী সদর উপজেলায় তিনটি প্রতিষ্ঠানকে ছয় হাজার টাকা, কুষ্টিয়া সদর উপজেলায় পাঁচটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা এবং গোপালগঞ্জ সদর উপজেলায় একটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রয়ের অপরাধে এই জরিমানা আরোপ ও আদায় করা হয়।


মন্তব্য