kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দশ মেধাবীকে স্বীকৃতি দিল জেসিআই

বাণিজ্য ডেস্ক   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



দশ মেধাবীকে স্বীকৃতি দিল জেসিআই

মেধাবী ১০ তরুণ-তরুণীকে সম্মাননা দিল জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। গত শনিবার র‍্যাডিসন হোটেলে এই পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ভিন্ন ভিন্ন ক্ষেত্রে মেধাবী ১০ তরুণ-তরুণীকে সম্মাননা দিল জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। তাঁদের হাতে টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অ্যাওয়ার্ড (টিওওয়াইপি) তুলে দেওয়া হয়েছে।

জেসিআই এ বছর তৃতীয়বারের মতো টিওওয়াইপি পুরস্কার দিল।  

গত শনিবার র‍্যাডিসন হোটেলে এই পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এ ছাড়া উপস্থিত ছিলেন ২০১৬ সালের জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট সেনেটার সাখাওয়াত হোসেন মামুন, কূটনীতিবিদ, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ী নেতা।

অনুষ্ঠানে জানানো হয়, তরুণদের স্বীকৃতি দিয়ে জেসিআই সামাজিকভাবে দায়বদ্ধ নেতাদের অবস্থার উন্নতি করছে। তাঁদের আবিষ্কার, সংকল্প এবং অকপটতার গল্প তরুণদের আরো ভালো নেতা তৈরির পথকে সম্প্রসারিত করছে।

এ বছর পদকপ্রাপ্তদের একজন হেদায়েতুল্লাহ। তিনি এন্টারপ্রেনিউরিয়াল অ্যাকোমপ্লিশমেন্টে অসাধারণ অবদানের জন্য এই পদক পেলেন। ইমরান করিমও একই অবদানের জন্য এই পদক পেলেন। চিকিৎসায় অবদানের জন্য পদক পেলেন এস এম সাইফুর রহমান। ব্যক্তিগত অ্যাকোমপ্লিশমেন্টে অবদানের জন্য পদক পেলেন শামিম কবির। তাহসান রহমান খান পেয়েছেন সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য। এমপি রাজী মোহাম্মদ ফখরুল রাজনৈতিক নেতৃত্বে এবং নৈতিক নেতৃত্বে অবদানের জন্য পদক পেলেন নাফিসা কামাল। প্রযুক্তিগত উন্নয়নে অবদানের জন্য পদক পেলেন সৈয়দা কামরুন নাহার আহমেদ এবং মেহেদি হাসান খান। ভলান্টারি নেতৃত্বে অবদানের জন্য পদক পেলেন জি সুমদানি ডন।


মন্তব্য