kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মেলায় ভ্রমণ প্যাকেজে ছাড়

নিজস্ব প্রতিবেদক   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মেলায় ভ্রমণ প্যাকেজে ছাড়

গতকাল ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় পর্যটন মেলার উদ্বোধন শেষে একটি স্টলে সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী জি এম কাদেরসহ অন্য অতিথিরা। ছবি : কালের কণ্ঠ

পর্যটন শিল্পের বিকাশে বাংলাদেশকে তুলে ধরতে রাজধানীতে শুরু হয়েছে তিন দিনের মেলা ‘এশিয়ান ট্যুরিজম ফেয়ার’। পঞ্চমবারের মতো এই মেলার আয়োজন করেছে ভ্রমণ ম্যাগাজিন পর্যটন বিচিত্রা।

গতকাল বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় মেলার উদ্বোধন করেন সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী জি এম কাদের। প্রধান অতিথির বক্তব্যে জি এম কাদের বলেন, বিদেশি পর্যটকদের পর্যাপ্ত নিরাপত্তা দিতে হবে। যাতে তারা নিরাপদে ভ্রমণ করতে পারে সে ব্যবস্থা করতে হবে। সম্প্রতি ঘটে যাওয়া দুর্ঘটনার কারণে কিছুটা পর্যটক কম হলেও সার্বিক পরিস্থিতির এখন উন্নতি হয়েছে। কাঙ্ক্ষিত বিদেশি পর্যটক না এলেও দেশি পর্যটকের সংখ্যা বাড়ছে।

পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অরুপ চৌধুরী বলেন, ‘অভ্যন্তরীণ পর্যটন শুরু হয়েছে। বিপুল পরিমাণ মানুষ এখন ভ্রমণ করছে। আশা করছি বিদেশি পর্যটকরাও দলে দলে আসবে দেশে। ’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ জামান খান কবির, টিডাবের চেয়ারম্যান জামিউল আহমেদ জামিল, টোয়াবের প্রেসিডেন্ট তৌফিক উদ্দিন আহমেদ প্রমুখ। মেলা চলবে শনিবার পর্যন্ত। মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠান তাদের ভ্রমণ প্যাকেজে নানা অফার দিচ্ছে।

গ্রিন হিল হলিডেস : মেলায় গ্রিন হিল হলিডেস মালয়েশিয়া, সিঙ্গাপুর, নেপালে দিচ্ছে বিশেষ প্যাকেজ। মালয়েশিয়ার কুয়ালালামপুরে জনপ্রতি চার দিন ও তিন রাতের প্যাকেজ দিয়েছে ৩৬ হাজার ৯৯৯ টাকায়। তাদের দেশীয় প্যাকেজের মধ্যে আছে ঢাকা-সাজেক-ঢাকা দুই রাত ও তিন দিন জনপ্রতি আট হাজার টাকায়, ঢাকা-সুন্দরবন-ঢাকা দুই রাত ও তিন দিন জনপ্রতি ১০ হাজার ৫০০ টাকা।

অভিবাদন হলিডেস : পর্যটন মেলায় নেপাল ভ্রমণের বিশেষ প্যাকেজ নিয়ে এসেছে অভিবাদন হলিডেস। নেপাল থেকে মেলায় আসা প্রতিষ্ঠানটির সিইও উমেশ গুপ্ত কালের কণ্ঠকে বলেন, ‘আমরা মাত্র ১১ হাজার ৮০০ টাকায় (বিমান ভাড়া ব্যতীত) এক রাত নাগরকোর্ট, দুই রাত পোখারা, এক রাত তারকা হোটেলে এই প্যাকেজ দিচ্ছি। ’

ড্রিম ওয়ার্ল্ড ট্যুরিজম : প্রতিষ্ঠানটি ব্যাংককের পাতায়াতে পাঁচ দিন ও চার রাতের জন্য ভ্রমণ প্যাকেজ দিয়েছে জনপ্রতি ৩২ হাজার ৯০০ টাকা। ইন্দোনেশিয়ার বালিতে চার দিন ও তিন রাতের জন্য জনপ্রতি ৫৩ হাজার ৯০০ টাকা।

ট্যুরিস্ট পুলিশ : মেলায় ট্যুরিস্ট পুলিশের সেবাসংক্রান্ত তথ্যও পাওয়া যাচ্ছে। কক্সবাজার, কুয়াকাটা, সিলেট, চট্টগ্রাম, মৌলভীবাজার অফিসের ঠিকানা, যোগাযোগ নম্বর এবং কার্যক্রমের বিস্তারিত তথ্য পাওয়া যাচ্ছে।

 


মন্তব্য