kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


লিলিয়ান প্লাওমেন বললেন

সামাজিক বিভিন্ন সূচকে বেশ ভালো অবস্থানে বাংলাদেশ

বাণিজ্য ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সামাজিক বিভিন্ন সূচকে বেশ ভালো অবস্থানে আছে বাংলাদেশ। এমডিজির লক্ষ্যগুলো সফলভাবে পূরণ করে এখন এসডিজির দিকে এগিয়ে যাচ্ছে।

এমন মন্তব্য করেছেন নেদারল্যান্ডসের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহযোগিতা মন্ত্রী লিলিয়ান প্লাওমেন।

দুই দিনের সফরে এখন ডাচ এই মন্ত্রী বাংলাদেশে। সফরের অংশ হিসেবে গতকাল বুধবার তিনি পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার-পিএসটিসির গাজীপুরের মাস্টারবাড়ি পরিদর্শন করেন। পরিচিত হন সংস্থাটির ইউনাইট ফর বডি রাইটস প্রোগ্রামের সঙ্গে। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ডাচ রাষ্ট্রদূত লিওনি সিউলেনারে এবং পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ।   পিএসটিসি নেদারল্যান্ডসের আর্থিক সহযোগিতায় বয়োসন্ধিকালীন প্রজনন স্বাস্থ্য নিয়ে তরুণদের স্বাস্থ্যসেবা কর্মসূচি পরিচালনা করছে। ডাচ মন্ত্রী সেসব কার্যক্রম ঘুরে দেখেন।

সামাজিকভাবে এসব সচেতনতামূলক কাজের পাশাপাশি ডাচ মন্ত্রী স্থানীয় একটি মাদ্রাসায়ও যান। শিক্ষক ও ছাত্রদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন মৌলিক চাহিদা পূরণ বিষয়ে। এরপর মন্ত্রী কাউল্টিয়া সরকারি স্বাস্থ্য ও পরিবারকল্যাণ  কেন্দ্রের কয়েকটি কার্যক্রম ঘুরে দেখেন।

দুই দিনের এই সফরে নেদারল্যান্ডসের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহযোগিতা মন্ত্রী লিলিয়ান প্লাওমেন বৃহস্পতিবার বাংলাদেশে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সঙ্গেও বৈঠক করবেন।


মন্তব্য