kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।

ডিএসইতে সূচক বাড়ল

নিজস্ব প্রতিবেদক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বুধবার লেনদেন কমলেও মূল্যসূচক বেড়েছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র দেখা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯৫ পয়েন্ট বেড়ে ৪৬৯০.৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আগের দিন এ সূচক ৬.৩১ পয়েন্ট কমেছিল। ৪৯২ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ মঙ্গলবার ছিল ৫৩৪ কোটি ২১ লাখ টাকা।

ডিএসইতে ৩২৩টি কম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৩৪টি কম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, ১৩৪টির দাম কমেছে এবং ৫৫টির দাম অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার। কম্পানিটির ১৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ইয়াকিন পলিমারের ১৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৩ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বিএসসি।

লেনদেনে এরপর রয়েছে সিঙ্গারবিডি, ন্যাশনাল টিউবস, জিএসপি ফাইন্যান্স, এমজেএল বিডি, স্কয়ার ফার্মা, বিএসসিসিএল ও বেক্সিমকো ফার্মা।

সিএসইর সিএসইএক্স সূচক ৬.০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৭৬২.২০ পয়েন্টে। এদিন সিএসইতে ৩২ কোটি ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ২৪৫টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৯৫টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।


মন্তব্য