kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


রানার আনছে আমেরিকান প্রযুক্তির মোটরসাইকেল

নিজস্ব প্রতিবেদক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রানার আনছে আমেরিকান প্রযুক্তির মোটরসাইকেল

রাজধানীর তেজগাঁওয়ে রানারের প্রধান কার্যালয়ে চুক্তি স্বাক্ষর করেন রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান এবং ইউএমের পরিচালক (বিজনেস ডেভেলপমেন্ট) জুয়ান ভিলেগাস

বাংলাদেশের শৌখিন মোটরসাইকেল আরোহীদের জন্য উন্নতমানের আমেরিকান প্রযুক্তির মোটরসাইকেল নিয়ে আসছে রানার অটোমোবাইলস লিমিটেড। এ উপলক্ষে গতকাল বুধবার যুক্তরাষ্ট্রের মোটরসাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান ইউএম ইন্টারন্যাশনাল এলএলসির সঙ্গে একটি সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির আওতায় ইউএম-রানার ব্র্যান্ডের মোটরসাইকেল দেশের বাজারের পাশাপাশি ভবিষ্যতে ভারত, নেপাল, শ্রীলঙ্কা ইত্যাদি দেশে রপ্তানি হবে।

রাজধানীর তেজগাঁওয়ে রানারের প্রধান কার্যালয়ে সম্মেলন কক্ষে প্রতিষ্ঠান দুটির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান এবং ইউএমের পরিচালক (বিজনেস ডেভেলপমেন্ট) জুয়ান ভিলেগাস।

চুুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, ভোক্তাদের জন্য আমেরিকার উন্নত প্রযুক্তির মোটরসাইকেল বাংলাদেশের বাজারে নিয়ে আসবে রানার অটোমোবাইল লিমিটেড। ময়মনসিংহের ভালুকায় রানারের কারখানায় ইউএম-রানার মোটরসাইকেল তৈরি হবে। প্রথম দফায় স্পোর্টস ও ক্রুইজার ক্যাটাগরির ১০০ ও ১৫০ সিসির মোটরসাইকেল বাজারজাত করবে রানার।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে হাফিজুর রহমান খান বলেন, রানার সব ধরনের ভোক্তার চাহিদা মাথায় রেখে পণ্য বাজারজাত করে। তিনি বলেন, ‘বাজারে আমাদের মোটরসাইকেল ৫০ হাজার টাকায়ও পাওয়া যায়। তবে এবার শৌখিন ভোক্তাদের জন্য যুক্তরাষ্ট্রের ইউএম গ্রুপের কারিগরি এবং প্রকৌশলী সহযোগিতা নিয়ে দেশেই তৈরি হবে ইউএম-রানার ব্র্যান্ডের মোটরসাইকেল। ’

তিনি আরো বলেন, গ্রহণযোগ্য দামে উন্নত প্রযুক্তির এই মোটরসাইকেল আগামী মাসেই ভোক্তাদের জন্য বাজারজাত করা হবে। রানার সব ধরনের ভোক্তার জন্য কথা মাথায় রেখে মোটরসাইকেল উৎপাদন করে। তবে ইউএম হবে শৌখিন ক্রেতাদের মোটরসাইকেল।

জুয়ান ভিলেগাস জানান, বাংলাদেশের শৌখিন ক্রেতাদের জন্য ইউএম মডেলের গাড়িগুলো হবে অত্যন্ত আকর্ষণীয়, নিরাপদ। এই বাইকে নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া অন্যান্য মোটরসাইকেল থেকে তুলনামূলক জ্বালানি সাশ্রয়ী এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন ও দীর্ঘস্থায়ী। তিনি আরো বলেন, ‘আমার বিশ্বাস ইউএম মোটরসাইকেল এ দেশে ভোক্তাদের জীবন যাপনে অন্য রকম মাত্রা যোগ করবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন রানার গ্রুপের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, রানার-ইউএমের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার (অব,) শফিকুজ্জামান, রানার অটোমোবাইলস লিমিটেডের নির্বাহী পরিচালক মুকেশ শর্মা, ইউএম (ভারতের) মহাব্যবস্থাপক শতীশ কুলকানি প্রমুখ। অনুষ্ঠান শেষে রাজধানীর মালিবাগে রানারের শোরুমে ইউএম কর্নার উদ্বোধন করা হয়।


মন্তব্য