kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বৈদেশিক মুদ্রায় বাণিজ্য ও অর্থায়ন বিষয়ক সেমিনার আইবিএফবির

বাণিজ্য ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



‘ক্রস বর্ডার ট্রেড ফাইন্যান্স’ বিষয়ক এক সেমিনারের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ (আইবিএফবি)। গত শনিবার সংস্থার তেজগাঁও কেন্দ্রীয় কার্যালয়ে সেমিনারে সভাপতিত্ব করেন আইবিএফবির সভাপতি ও রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান।

এতে হংকংভিত্তিক প্রতিষ্ঠান ইন্টারলিংকেজেস কনসালট্যান্সির (আইসিএল) প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অনিন্দিতা ঘোষ মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

সেমিনারের মূল উদ্দেশ্য ছিল আইবিএফবির সদস্যভুক্ত বিভিন্ন কম্পানি তথা বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা (এসএমই) ও বিভিন্ন স্থানীয় ও বহুজাতিক কম্পানিকে স্বল্প খরচে বৈদেশিক মুদ্রা ট্রেডিং ও বৈদেশিক উৎস থেকে ঋণ গ্রহণ, ক্রেডিট প্রশমন ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রতিযোগিতামূলক উপায়ে স্বল্প খরচে বৈদেশিক মুদ্রায় দীর্ঘমেয়াদি প্রকল্পে অর্থায়ন প্রভৃতি বিষয়ে হালনাগাদ তথ্য প্রদান করা।

অনুষ্ঠানে আইবিএফবির সহসভাপতি মো. ওমর সাফায়াত কাওসার, আইবিএফবির পরিচালক ও সাবেক ট্যারিফ কমিশন চেয়ারম্যান ড. মো. মজিবুর রহমান, চার্টার্ড অ্যাকাউনট্যান্ট ও আইবিএফবি ইন্ডাস্ট্রি লিডারশিপ কমিটির চেয়ারম্যান এ কে চৌধুরী, আইবিএফবি ফিন্যান্স কমিটির ভাইস চেয়ারম্যান ও পূবালী ব্যাংকের এমডি হেলাল আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন। এ ছাড়া বিভিন্ন সদস্যের মধ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, লংকাবাংলা ফাইন্যান্স প্রভৃতি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মন্তব্য