kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ইস্টার্ন ব্যাংক, নভোএয়ার ও মাস্টারকার্ডের উদ্যোগ

এয়ারলাইন কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড চালু

বাণিজ্য ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মাস্টারকার্ডের সহযোগিতায় নতুন একটি কো-ব্র্যান্ডেড প্রি-পেইড কার্ড চালু করেছে ইস্টার্ন ব্যাংক (ইবিএল) ও বেসরকারি প্রিমিয়াম এয়ারলাইন ব্র্যান্ড নভোএয়ার। ইবিএল-নভোএয়ার কো-ব্র্যান্ডেড কার্ডটি ইএমভি চিপ প্রযুক্তিসমৃদ্ধ একটি ডুয়েল কারেন্সি প্রি-পেইড কার্ড।

এই কার্ড ব্যবহারকারীরা বিশ্বব্যাপী দ্রুত, সহজ ও নিরাপদ উপায়ে যেকোনো এটিএম নেটওয়ার্ক থেকে অর্থ উত্তোলনের সুযোগ পাবে।

কো-ব্র্যান্ডেড এই প্রি-পেইড কার্ডধারীরা নভোএয়ারের ‘স্মাইলস’ নামের রিওয়ার্ডস পোর্টফোলিওর আওতায় ২০০ বোনাস মাইল পাবে। পাশাপাশি এই কার্ড ব্যবহারকারীরা অগ্রাধিকারের ভিত্তিতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নভোএয়ারের সেলস কাউন্টারে প্রায়োরিটি চেক-ইন, বোর্ডিং ও ব্যাগেজ ডেলিভারি, অতিরিক্ত পরিমাণে পণ্য পরিবহনে ছাড় এবং ভিআইপি কার সার্ভিসের ক্ষেত্রে বিশেষ সুবিধা উপভোগ করতে পারবে।

ইস্টার্ন ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও আলী রেজা ইফতেখার বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে নভোএয়ার ও মাস্টারকার্ডের সঙ্গে অংশীদারির মাধ্যমে বাজারে এই অসাধারণ সেবাটি চালু করা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এক পদক্ষেপ। এর ফলে কার্ডটির ব্যবহারকারীরা এখন থেকে সব সময়ই কোনো রকম বাড়তি ঝামেলা ছাড়াই বিমানে ভ্রমণ করতে পারবে। ’

নভোএয়ারের এমডি মফিজুর রহমান বলেন, ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই নভোএয়ার বাংলাদেশের এভিয়েশন মার্কেটের অন্যতম পথপ্রদর্শক হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, ‘ইবিএল ও নভোএয়ারের সঙ্গে আমাদের অংশীদারির মাধ্যমে এই কো-ব্র্যান্ডেড প্রি-পেইড কার্ড চালু করতে পেরে আমরা খুবই আনন্দিত। আর এটি হলো বাংলাদেশে বিমানসেবার ক্ষেত্রে প্রথম কো-ব্র্যান্ডেড কার্ড, যেটি ব্যবহারে গ্রাহকরা ব্যতিক্রমী কিছু সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবে। ’

 


মন্তব্য