kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


নেদারল্যান্ডসে ডাচ বাংলা এক্সপো ২৮ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নেদারল্যান্ডসে ডাচ বাংলা এক্সপো ২৮ সেপ্টেম্বর

নেদারল্যান্ডসের আমস্টারডামের রাই কনভেনশন সেন্টারে আগামী ২৮-২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী ‘ডাচ-বাংলা এক্সপো-২০১৬’।

এই এক্সপোতে বাংলাদেশের ৩০টি প্রতিষ্ঠানের মোট ৬৫ জন প্রতিনিধি নেবেন।

দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান এসিআইও ওই মেলায় অংশগ্রহণ করতে যাচ্ছে। এসিআইয়ের পক্ষ থেকে প্রতিষ্ঠানের চিফ স্ট্রাটেজি অফিসার মো. সাইফুল্লাহ দুই দিনের এই আন্তর্জাতিক মেলায় প্রতিনিধিত্ব করবেন। বাংলাদেশের কৃষিজাতপণ্য প্রক্রিয়াকরণ, কৃষি খাতে বিনিয়োগ বাড়ানো ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বিদেশি বিনিয়োগকারীদের সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশে কৃষি খাতে বাণিজ্যের অপার সম্ভাবনাকে তুলে ধরাই হবে তাঁর মূল উদ্দেশ্য।

নেদারল্যান্ডসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) যৌথভাবে এই এক্সপোর আয়োজন করছে। এই এক্সপোর আয়োজনে সহযোগিতা করছে প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), বিনিয়োগ বোর্ড, বেজা, পিপিপিএ, এফবিসিসিআই এবং ঢাকায় অবস্থিত নেদারল্যান্ডস দূতাবাস।

আয়োজকরা জানিয়েছেন, ডাচ বাংলা এক্সপো-২০১৬-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

ডাচ-বাংলা এক্সপোতে অংশগ্রহণ সম্পর্কে মো সাইফুল্লাহ বলেন, ‘বাংলাদেশের কৃষি খাতে এসিআইয়ের ভূমিকা প্রশংসার দাবি রাখে। এই এক্সপোর মাধ্যমে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও আমাদের কৃষি খাতকে তুলে ধরতে এসিআই সদা সচেষ্ট। বাংলাদেশের এই সম্ভাবনাময় কৃষি খাত ইউরোপের বিনিয়োগকারীদের আকৃষ্ট করবে বলে আমাদের বিশ্বাস। ’


মন্তব্য