kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পাঁচ লাখ টাকা জরিমানা গুনল ৬২ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পৃথক বাজার অভিযানে বিভিন্ন অপরাধে ৬২ প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয় ও বিভিন্ন জেলা কার্যালয়ের ১৭ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার, বরগুনা, নেত্রকোনা, সিলেট, বগুড়া, কুষ্টিয়া, ভোলা, খুলনা, পিরোজপুর, চট্টগ্রাম ও ফরিদপুরে গতকাল বাজার তদারকি করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রিনা বেগমের নেতৃত্বে ঢাকা মহানগরীর খিলগাঁও এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে আল মদিনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ঢাকা মহানগরীর রামপুরা এলাকায় পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে সুপার রাজ্জাক মিষ্টান্ন ভাণ্ডার অ্যান্ড বেকারিকে ২০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে দেশি সুপারশপ অ্যান্ড ফার্মাকে ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে টি এইচ ফুড অ্যান্ড বেভারেজকে ৫০ হাজার টাকা এবং সেবাগ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কার্যের অপরাধে নতুন কুড়ি বেবি সাইকেল ওয়ার্কসকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

রাজশাহীর পুঠিয়া উপজেলায় পাঁচ প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা, পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ এস এম মাসুম-উদ দৌল্যার নেতৃত্বে পাবনার ভাঙ্গুরা উপজেলায় চারটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার ৫০০ টাকা, মৌলভীবাজারের শ্রীমঙ্গল এলাকায় তিন প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা, বরগুনা সদর উপজেলায় তিনটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা, নেত্রকোনা সদর উপজেলায় চারটি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া সিলেটের বিভিন্ন এলাকায় তিনটি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা, বগুড়ার শাহজাহানপুর উপজেলায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা, কুষ্টিয়ার মিরপুর এলাকায় পাঁচটি প্রতিষ্ঠানকে ৯ হাজার ৫০০ টাকা, ভোলার চরফ্যাশন উপজেলায় তিনটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


মন্তব্য