kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ডিএসই লেনদেন ৫৩৬ কোটি টাকা

১১২ পয়েন্ট সূচক বেড়েছে ১০ দিনে

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



১১২ পয়েন্ট সূচক বেড়েছে ১০ দিনে

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টানা ১০ কার্যদিবস সূচক বেড়েছে। গত ৩১ আগস্ট থেকে গতকাল ২০ সেপ্টেম্বর পর্যন্ত মূল্যবৃদ্ধি হয়েছে।

এতে সূচক বেড়েছে ১১২ পয়েন্ট। গতকাল দিনশেষে সূচক দাঁড়িয়েছে চার হাজার ৬৩৯ পয়েন্টে।

গতকাল ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৬ কোটি ছয় লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছে ১৩ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৫৪০ কোটি ২৬ লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছিল ২ পয়েন্ট।  

সপ্তাহের তৃতীয় কার্যদিবস গতকাল মূল্য ওঠানামার মধ্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। ডিএস-৩০ ইনডেক্স ৬ পয়েন্ট বেড়ে এক হাজার ৭৭০ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ ইনডেক্স ৬ পয়েন্ট বেড়ে এক হাজার ১১৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে বেড়েছে ১৫৫টি, কমেছে ১১৬টি ও অপরিবর্তিত রয়েছে ৫০টি কম্পানির শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা, একমি ল্যাব, সিঙ্গার বিডি, শাহজিবাজার পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, লাফার্জ সুরমা সিমেন্ট, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ডরিন পাওয়ার, মবিল যমুনা বাংলাদেশ ও ন্যাশনাল টিউবস।

দাম বৃদ্ধির শীর্ষে রয়েছে রেনউইক যজ্ঞেশ্বর, বাংলাদেশ শিপিং করপোরেশন, সিঙ্গার বিডি, সাইফ পাওয়ার, অ্যাপোলো ইস্পাত, রূপালী লাইফ ইনস্যুরেন্স, ডরিন পাওয়ার, জিএসপি ফাইন্যান্স, ন্যাশনাল হাউজিং ও ফুওয়াং সিরামিকস।

অন্যদিকে দাম কমার শীর্ষে রয়েছে মডার্ন ডায়িং, স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স, রহিমা ফুড, জিলবাংলা সুগার, পিপলস ইনস্যুরেন্স, ইমাম বাটন, রহিম টেক্স, জিবিবি পাওয়ার, প্রিমিয়ার ব্যাংক ও টুংহাই।

আরেক বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৯ কোটি ৫৩ লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছে ৩১ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৩০ কোটি ২৫ লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছিল ৪ পয়েন্ট। লেনদেন হওয়া ২৪৬টি কম্পানির মধ্যে বেড়েছে ১২৯টি, কমেছে ৮০টি ও অপরিবর্তিত রয়েছে ৩৭টি কম্পানির শেয়ারের দাম।


মন্তব্য