kalerkantho


ঈদে তিন গুণ বেশি ফ্রিজ বিক্রি ওয়ালটনের

নিজস্ব প্রতিবেদক   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দেশের ইলেকট্রনিকস বাজারে কোরবানি ঈদকে সাধারণত ফ্রিজ বিক্রির প্রধান মৌসুম হিসেবে বিবেচনা করা হয়। ঈদুল আজহাকে সামনে রেখে ওয়ালটন সাড়ে চার লাখ ফ্রিজ বিক্রির টার্গেট নিয়েছিল, যা গত কোরবানি ঈদের চেয়ে প্রায় তিন গুণ বেশি।

এবার লক্ষ্যমাত্রার চেয়েও বেশি ফ্রিজ বিক্রি হয়েছে বলে জানিয়েছে ওয়ালটন।

জানা গেছে, অন্যান্যবারের তুলনায় এবারের কোরবানি ঈদের আগে ফ্রিজের চাহিদা ও বিক্রি ব্যাপক বেড়েছে। একদিকে কোরবানীকৃত পশুর মাংস সংরক্ষণ এবং অন্যদিকে দেশব্যাপী গরম আবহাওয়ার কারণে এবার ফ্রিজ বিক্রি হচ্ছে ব্যাপক। তবে সবচেয়ে বেশি ফ্রিজ বিক্রি হচ্ছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের।

সব শ্রেণির ক্রেতাদের ক্রয় সক্ষমতা অনুযায়ী ওয়ালটন সর্বনিম্ন ১৩ হাজার ৯০০ টাকা থেকে সর্বোচ্চ ৩৯ হাজার ৯০০ টাকার মধ্যে অসংখ্য মডেল ও সাইজের ফ্রস্ট ফ্রিজ বাজারজাত করছে। আর ওয়ালটনের নন-ফ্রস্ট ফ্রিজগুলো ধারণক্ষমতা ভেদে সর্বনিম্ন ৪৯ হাজার ৯০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৭ হাজার ৯০০ টাকায় পাওয়া যাচ্ছে।

দেশের বন্দরনগরী চট্টগ্রাম জোনে দায়িত্বরত ওয়ালটনের এরিয়া ম্যানেজার ইমরুজ হায়দার খান বলেন, গতবারের তুলনায় এবারের কোরবানি ঈদে সব ধরনের ফ্রিজের বিক্রি বেড়েছে আশাতীত। বিশেষ করে ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির নন-ফ্রস্ট ফ্রিজের বিক্রি বেশ ভালো।

ওয়ালটনের লালমনিরহাট জোনের এরিয়া ম্যানেজার এম এস দীন ইসলাম বলেন, বিগত বছরের তুলনায় এ বছর রেফ্রিজারেটর ও ডিপ ফ্রিজের বিক্রি প্রায় ৩০ শতাংশ বেড়েছে।


মন্তব্য