kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


শুল্ক স্টেশনে ভোগান্তি নিরসনে পদক্ষেপ নিল এনবিআর

বাণিজ্য ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



কাস্টম হাউস ও শুল্ক স্টেশনগুলোতে পণ্য খালাসে ভোগান্তি নিরসনে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ লক্ষ্যে সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান মো. নজিবুর রহমান নির্দেশনা দিয়েছেন।

 

এগুলো হলো কাস্টম হাউস ও শুল্ক স্টেশনগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতকরণ, স্ক্যানিং, ওয়েব্রিজ এবং সেবা প্রদানসংক্রান্ত সংশ্লিষ্ট আধুনিক যন্ত্রপাতির সর্বশেষ অবস্থা, পরিমাণ, চাহিদা প্রভৃতি নিরূপণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। এ ছাড়া রাজস্ব সংগ্রহসংক্রান্ত পরিসংখ্যান নিয়ে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের সঙ্গে উত্থাপিত মতদ্বৈধ সৃষ্টির কারণগুলো চিহ্নিত করে সমাধানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ইতিপূর্বে গৃহীত পদক্ষেপের ফলাফল কী তা অবহিতকরণ।

নজিবুর রহমান এ বিষয়ে জানান, এনবিআর এখন একটি করদাতা, শিল্প, বিনিয়োগ, ব্যবসা তথা রাজস্ববান্ধব সেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সব পর্যায়ের করদাতাদের সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য এনবিআর বদ্ধপরিকর। তাই আমদানি-রপ্তানি কার্যক্রম নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট কাস্টম হাউস ও শুল্ক স্টেশনগুলোকে অধিকতর আন্তরিকতা ও সেবার মনোভাব নিয়ে যথাযথভাবে কাজ করতে হবে।


মন্তব্য