kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


স্থলবন্দরগুলোতে এক সপ্তাহের ছুটি

বাণিজ্য ডেস্ক   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এক সপ্তাহের ছুটি দেওয়া হয়েছে দেশের স্থলবন্দরগুলোতে। ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, আখাউড়া স্থলবন্দরে গতকাল শনিবার থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

বন্দরের ব্যবসায়ীরা ঈদ উপলক্ষে আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ ছুটি ঘোষণা করেছে। তবে বন্দর দিয়ে ঈদের দিনসহ অন্যান্য সময়ে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানানো হয়েছে। আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের উপদেষ্টা হাসিবুল হাসান জানান, বৃহস্পতিবার ছুটি শেষ হলেও সাপ্তাহিক বন্ধ হওয়ায় শুক্রবার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। শনিবার থেকে যথারীতি ব্যবসায়িক কার্যক্রম শুরু হবে। দিনাজপুর প্রতিনিধি জানান, হিলি স্থলবন্দরে ছয় দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটির কারণে আজ রবিবার থেকে আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকছে। ছুটি শেষে ১৭ সেপ্টেম্বর শনিবার থেকে আবারও সচল হবে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ জানান, ঈদ উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দর ও রহনপুর রেলবন্দরে ছুটি ঘোষণা করা হয়েছে। রহনপুর রেলবন্দরে শুক্রবার থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ছয় দিন এবং সোনামসজিদ স্থলবন্দরে শনিবার থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত সাত দিন ছুটি ঘোষণা করা হয়।


মন্তব্য