kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ঈদে ওয়ালটনের ৩৬ মডেলের এলইডি টিভি

নিজস্ব প্রতিবেদক   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদ উপলক্ষে ওয়ালটন বাজারে এনেছে নতুন মডেলের এলইডি টিভি। কম্পানিটি এরই মধ্যে বাজারে ছেড়েছে ১৯, ২০, ২৪, ২৮ ও ৩২ ইঞ্চির মোট ৩৬টি নতুন মডেলের এলইডি টিভি।

এ ছাড়া নতুন এসেছে ১৯, ২৪, ২৮ ও ৩২ ইঞ্চির সিলভার ভার্সনের এলইডি টিভি। বাজারে আরো রয়েছে ৪০, ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির এলইডি টিভি। মোট ৮৫টি মডেলের মধ্যে ২৭টি রয়েছে কালার লাইন বা সিআরটি।

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, সর্বাধুনিক ও অটোমেটিক প্রোডাকশন লাইনে তৈরি হচ্ছে ওয়ালটনের এলইডি টিভি। প্লাস্টিক ক্যাবিনেট, স্পিকার, রিমোট কন্ট্রোল ইউনিট, মাদারবোর্ড এবং প্যানেল প্রোডাকশনের জন্য পৃথক ম্যানুফাকচারিং লাইন স্থাপন করা হয়েছে গাজীপুরের চন্দ্রায় অবস্থিত ওয়ালটন মাইক্রোটেক করপোরেশনে। এর ফলে এলইডি টিভি উৎপাদনে বাংলাদেশ যেমন স্বয়ংসম্পূর্ণতা অর্জন করছে, তেমনি নিজস্ব তত্ত্বাবধানে মান নিয়ন্ত্রণ সম্ভব হচ্ছে। নিজস্ব কারখানায় মৌলিক কাঁচামাল থেকে শুরু করে প্রয়োজনীয় যন্ত্রাংশ তৈরি করায় উৎপাদন খরচ কমেছে বহুলাংশে। যার সুফল পাচ্ছে ক্রেতারা। চলতি বছর টিভির দাম কয়েক দফা কমিয়েছে ওয়ালটন।

ওয়ালটনের বিপণন বিভাগের নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার জানান, কোরবানির ঈদকে ঘিরে গত জুন ও জুলাই মাসে গতবারের চেয়ে কয়েক গুণ বেশি এলইডি টিভি বিক্রি হয়েছে। এর মধ্যে গত জুলাই মাসে যেকোনো সময়ের তুলনায় রেকর্ড পরিমাণ এলইডি টিভি বিক্রি হয়েছে ওয়ালটনের।

বিক্রেতারা জানায়, ওয়ালটনের ১৯ ইঞ্চি এলইডি টিভি বিক্রি হচ্ছে মাত্র ১০ হাজার ৯০০ টাকায়। হাই পিকচার রেজল্যুশনের ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন ক্রেতারা পাচ্ছে ১৩ হাজার ৯০০ টাকায়, ২৮ ইঞ্চি ১৭ হাজার ৯০০ টাকায়, ৩২ ইঞ্চি ২০ হাজার ৪০০ টাকায় ও ৪০ ইঞ্চি ৩৩ হাজার ৭০০ টাকায়।


মন্তব্য