kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ঈদ সাজে ফয়’স লেক ও ফ্যান্টাসি কিংডম

বাণিজ্য ডেস্ক   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদ সাজে ফয়’স লেক ও ফ্যান্টাসি কিংডম

ফ্যান্টাসি কিংডমের রাইডগুলো দর্শনার্থীদের এনে দেয় রোমাঞ্চকর অনুভুতি

আসছে ঈদে বিনোদনকেন্দ্র ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স প্রস্তুত দর্শক ও শুভানুধ্যায়ীদের জন্য। বিনোদনের সব সুযোগ-সুবিধা নিয়ে গড়ে ওঠা এই কমপ্লেক্সে রয়েছে ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং (গো-কার্ট), রিসোর্ট আটলান্টিস ও হেরিটেজ পার্ক—এই পাঁচটি বিনোদনকেন্দ্র।

এ ছাড়া চট্টগ্রামে অবস্থিত বিনোদনকেন্দ্র ফয়’স লেক কনকর্ড, সি ওয়ার্ল্ড কনকর্ড ও ফয়’স লেক রিসোর্ট—এই তিন বিনোদনকেন্দ্র নিয়ে গড়ে উঠেছে ফয়’স লেক কমপ্লেক্স। ঢাকার অদূরে ফ্যান্টাসি কিংডম বিনোদনপ্রিয় মানুষের কাছে একটি জনপ্রিয় নাম। এখানে রয়েছে জায়ান্ট ফেরিস হুইল, জুজু ট্রেন, হ্যাপি ক্যাঙ্গারু, বাম্পার কার, ম্যাজিক কার্পেট, সান্তা মারিয়া, জিপ অ্যারাউন্ড, ইজি ডিজিসহ ছোটবড় সবার জন্য মজাদার সব রাইড। দর্শনার্থীদের রসনা বিলাসের জন্য রয়েছে তিনতারা মানের লিয়া রেস্টুরেন্ট অ্যান্ড কনভেনশন হল, আশু ক্যাসল, রিসোর্ট আটলান্টিস ও ওয়াটার টাওয়ার ক্যাফে। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ও অন্যান্য দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত পার্ক খোলা থাকে।

কনকর্ড ওয়াটার কিংডমে মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষণীয় ভার্চুয়াল অ্যাকুয়ারিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয়। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভ পুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এ ছাড়া এই পার্কে রয়েছে ফ্যামিলি পুল, লেজি রিভার, ওয়াটার ফল, লস্ট কিংডম, ড্যান্সিং জোনসহ মজাদার সব রাইড। কেনাকাটা ও খাওয়াদাওয়ার জন্য রয়েছে গিফট শপ, একাধিক ফুডকোর্ট ও আইসক্রিম শপ।

চট্টগ্রাম শহরে প্রাকৃতিক পরিবেশে ফয়’স লেকের অবস্থান। সব বয়সী মানুষের জন্য হ্রদকে কেন্দ্র করে গড়ে উঠেছে চট্টগ্রামের অন্যতম বিনোদনকেন্দ্র। এ ছাড়া সি ওয়ার্ল্ড গড়ে তোলা হয়েছে সবুজে ঘেরা মনোরম ফয়’স লেকের এক পাশে। ফয়’স লেকের বোট স্টেশন থেকে মাত্র ১০ মিনিটের পথ পেরোলেই দেখা মিলবে ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ডের। সারা দিন জলকেলি উৎসবে মেতে ওঠার জন্য এ অনন্য এক স্থান।


মন্তব্য