kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


তিন প্রতিষ্ঠানকে অ্যাক্রেডিটেশন সনদ দিল বিএবি

বাণিজ্য ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নতুন করে তিনটি প্রতিষ্ঠানকে অ্যাক্রেডিটেশন সনদ দিয়েছে বাংলাদেশের আন্তর্জাতিক মান সনদ প্রদানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি)।

গতকাল বুধবার রাজধানীর মতিঝিলে বিএবির কার্যালয়ে এই সনদ হস্তান্তর করা হয়। তিনটি প্রতিষ্ঠান হচ্ছে রেনেটা লিমিটেডের কোয়ালিটি কন্ট্রোল ল্যাবরেটরি (সেন্ট্রাল ল্যাবরেটরি) ও কোয়ালিটি কন্ট্রোল ল্যাবরেটরি (পটেন্ট প্রডাক্ট ফ্যাসিলিটি) এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিএআরআই) পেস্টিসাইড অ্যানালিটিক্যাল ল্যাবরেটরি (পিএএল)। এখন থেকে এই ল্যাবরেটরিগুলোর গবেষণা ফলাফল আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা পাবে।

সনদ হস্তান্তর করেন বিএবির মহাপরিচালক আবু আবদুল্লাহ। প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে সনদ গ্রহণ করেন বিএআরআইয়ের মহাপরিচালক ড. মো. রফিকুল ইসলাম মণ্ডল, রেনেটা লিমিটেডের কোয়ালিটি অ্যাশিউর‌্যান্স ম্যানেজার মো. লোকমান আশফাকুল মাইনুদ্দিন এবং রেনেটার কিউসিডি প্রধান মো. রবিউল আলম। সরকারি প্রতিষ্ঠান বিএবি আন্তর্জাতিক মান ও গাইডলাইন অনুসারে বিভিন্ন পরীক্ষাগার, সনদ প্রদানকারী সংস্থা, পরিদর্শন সংস্থা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে অ্যাক্রেডিটেশন সনদ প্রদান করে থাকে। দেশীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি পণ্য ও সেবার গুণগত মানের স্বীকৃতি ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি এবং রপ্তানি বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বিএবি কাজ করছে।


মন্তব্য