kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ইলেকট্রনিকস খাতে বিনিয়োগ করতে চায় থাই ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ইলেকট্রনিকস, অটোমোবাইলস এবং অন্যান্য সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করতে চায় থাইল্যান্ডের ব্যবসায়ীরা। তারা খাতগুলো সম্পর্কে জানতে আগ্রহী।

থাইল্যান্ড বোর্ড অব ইনভেস্টমেন্টের ডেপুটি সেক্রেটারি জেনারেল চোকেদি কায়েসাং গতকাল সোমবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শন শেষে এ আগ্রহের কথা জানান। তাঁর নেতৃত্বে থাইল্যান্ডের ২০ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল ওয়ালটন কারখানায় বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া সরেজমিন দেখেন। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী, ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আলম, নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান ও আশরাফুল আম্বিয়া, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর লে. কর্নেল (অব.) আবদুল কাদের প্রমুখ।

ওয়ালটন কারখানা পরিদর্শন শেষে মতবিনিময়কালে চোকেদি কায়েসাং বলেন, বাংলাদেশ বিশ্বের দ্রুত অগ্রসরমান অর্থনীতি দেশগুলোর মধ্যে অন্যতম। তাই থাইল্যান্ড বোর্ড অব ইনভেস্টমেন্ট এবং ইলেকট্রনিকস, অটোমোবাইলসহ অন্যান্য খাতের ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনাময় বিনিয়োগ খাতগুলো সম্পর্কে জানতে আগ্রহী।

চোকেদি কায়েসাং আরো বলেন, ওয়ালটন পণ্যের ক্ষেত্রে থাইল্যান্ড সম্ভাবনাময় একটি বাজার। থাইল্যান্ডের মাধ্যমে দক্ষিণ এশিয়া তথা আসিয়ানভুক্ত দেশগুলোতেও বাজার সম্প্রসারণের ব্যাপক সুযোগ রয়েছে ওয়ালটনের। এই বিশাল অঞ্চলে বাজার সম্প্রসারণে থাই ব্যবসায়ীদের সঙ্গে শক্তিশালী ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলার পরামর্শ দেন তিনি।


মন্তব্য