kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


কমওয়ার্ডে ৯৩ বিজ্ঞাপনী ক্যাম্পেইন পুরস্কৃত

বাণিজ্য ডেস্ক   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



কমওয়ার্ডে ৯৩ বিজ্ঞাপনী ক্যাম্পেইন পুরস্কৃত

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে কমওয়ার্ডের ষষ্ঠ আসরে পুরস্কারপ্রাপ্ত বিজ্ঞাপনী কর্মকর্তারা

দেশের ব্যবসা ও বিপণন ক্ষেত্রে ক্রিয়েটিভ কমিউনিকেশনে উত্কর্ষের স্বীকৃতিস্বরূপ ২০১৫ সালে প্রচারিত ৯৩টি বিজ্ঞাপনী ক্যাম্পেইনকে পুরস্কৃত করা হয়েছে। গত শনিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে কমওয়ার্ডের ষষ্ঠ আসরে ২৫টি ক্যাটাগরিতে বিজয়ী বিজ্ঞাপণগুলোকে গ্র্যান্ড প্রি, গোল্ড এবং সিলভার এই তিন শ্রেণিতে পুরস্কৃত করা হয়।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত কমওয়ার্ড দেশের বিজ্ঞাপন শিল্পের অন্যতম সম্মাননা, যা ২০০৯ সাল থেকে দেওয়া হচ্ছে।

এ বছর কমওয়ার্ডের জন্য ৪১টি বিজ্ঞাপনী সংস্থা, প্রোডাকশন হাউস এবং বিভিন্ন প্রতিষ্ঠানের ক্রিয়েটিভ বিভাগ থেকে ৪৬৭টি মনোনয়ন জমা পড়ে।

শীর্ষস্থানীয় বিজ্ঞাপনী সংস্থার প্রধান এবং বিজ্ঞাপন বিশেষজ্ঞদের নিয়ে গঠিত তিনটি ভিন্ন জুরি প্যানেল চূড়ান্ত বিজয়ী বিজ্ঞাপনগুলো নির্বাচিত করেন।

প্রথম আলো আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ২০১৫ এবং ক্লোজআপ কাছে আসার সাহসী গল্প শীর্ষক দুটি বিজ্ঞাপন সর্বোচ্চ তিনটি করে পুরস্কার পেয়েছে। এ ছাড়া ‘ইন্টিগ্রেটেড ক্যাম্পেইন’ ক্যাটাগরিতে ‘জিপি প্রথম বিজয়োল্লাস’ গ্র্যান্ড প্রি পুরস্কার পেয়েছে। এ বিজ্ঞাপনটির চিত্র ধারণ, তৈরি এবং বাস্তবায়নের দায়িত্বে ছিল গ্রে অ্যাডভার্টাইজিং।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগে দিনব্যাপী অনুষ্ঠিত হয় ষষ্ঠ কমিউনিকেশন সামিট, যা দেশের ক্রিয়েটিভ কমিউনিকেশন শিল্পের বিভিন্ন বিষয় আলোচনার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে ইতিমধ্যে স্বীকৃত। এবারের সামিটে পাঁচজন স্বনামধন্য বক্তা তাঁদের নিজ নিজ বক্তব্য তুলে ধরেন। দিনব্যাপী এ আয়োজনে কানস শোকেসিং এবং প্যানেল আলোচনাও করা হয়।


মন্তব্য