kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


প্যাসিফিক ডেনিমের আইপিও অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অর্থ উত্তোলনের অনুমতি পেয়েছে বস্ত্র খাতের কম্পানি প্যাসিফিক ডেনিম। কোনো প্রিমিয়াম ছাড়াই অভিহিত মূল্যে শেয়ার ইস্যু করে বাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে কম্পানিটি।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় আইপিও অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া শাহজীবাজার পাওয়ার লিমিটেডের মার্জিন ঋণের নিষেধাজ্ঞা প্রত্যাহার, সপ্তম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডকে বে-মেয়াদি ও সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-১ প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে কমিশন। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুঁজিবাজারে সাত কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে প্যাসিফিক ডেনিম লিমিটেড। এই অর্থ দিয়ে ব্যবসা সমপ্রসারণ, যন্ত্রপাতি ক্রয়, অবকাঠামো উন্নয়ন, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করবে কম্পানিটি। ৩১ ডিসেম্বর ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৬৩ টাকা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য ২২.৫৯ টাকা। ইস্যু ম্যানেজার এএফসি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শাহজীবাজার পাওয়ার: শাহজীবাজার পাওয়ার লিমিটেডের শেয়ারে মার্জিন ঋণ প্রদানের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বিএসইসি। কম্পানির আবেদন শাস্তির জরিমানা পরিশোধ করায় মার্জিন ঋণ প্রদানে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। যা আগামী ৪ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

সপ্তম আইসিবি বে-মেয়াদি ফান্ড: সপ্তম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের মেয়াদি থেকে বে-মেয়াদিতে রূপান্তরের অনুমোদন পেয়েছে। গত ৮ আগস্ট ফান্ডটির ইজিএমে ইউনিট হোল্ডাররা বে-মেয়াদিতে রূপান্তর করার প্রস্তাব করে।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-১ প্রসপেক্টাস অনুমোদন: এদিকে ১০ বছর মেয়াদি সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড-১ প্রসপেক্টাস অনুমোদন পেয়েছে। ১০০ কোটি টাকার লক্ষ্যমাত্রার এই ফান্ডে উদ্যোক্তাদের অংশ ১০ কোটি টাকা।


মন্তব্য