kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


তরুণদের নিয়ে প্রথম বাণিজ্য মেলা করছে জুনিয়র চেম্বার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



তরুণ উদ্যোক্তাদের অংশগ্রহণে দেশে প্রথমবার বাণিজ্য মেলার আয়োজন করছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চিটাগাং। তরুণ শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়ীদের একই প্ল্যাটফর্মে আনতে আগামী ২১ অক্টোবর থেকে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম মাঠে এই মেলার আয়োজন করছে।

এর নাম দেওয়া হয়েছে ‘তরুণ উদ্যোক্তা বাণিজ্য মেলা’। গতকাল বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরা হয়।

লিখিত বক্তৃতায় জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চিটাগাং কসমোপলিটনের প্রেসিডেন্ট জসীম আহমেদ বলেন, এই মেলার মাধ্যমে তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ীরা এবং ভবিষ্যৎ উদ্যোক্তাদের জন্য সম্ভাবনার নতুন দ্বার উন্মোচিত হবে। তরুণ শিল্প উদ্যোক্তাদের ব্যবসায়িক সুযোগ তৈরি, প্রচার ও প্রসারে এই মেলা সহায়ক ভূমিকা পালন করবে।

মেলার ব্যতিক্রমী আয়োজন নিয়ে সংগঠনের নির্বাহী সহসভাপতি গিয়াস উদ্দিন কালের কণ্ঠকে বলেন, একজন তরুণের উদ্যোক্তা হওয়ার প্রচুর আগ্রহ থাকলেও নিয়মিত বাণিজ্য মেলাগুলো সহায়ক ভূমিকা পালন করে না। তাই তরুণ উদ্যোক্তা এবং তাদের নিজস্ব উৎপাদিত দেশীয় পণ্য নিয়ে এই মেলা সাজানো হচ্ছে। সুতরাং উদ্যোক্তা হয়ে ওঠার ক্ষেত্রে এই মেলা সহায়ক ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে চেম্বার নেতারা জানান, তরুণ উদ্যোক্তাদের অনেক উদ্ভাবনী আইডিয়া থাকলেও সহজ শর্তে ব্যাংকঋণ না পাওয়ায় সেগুলো আলোর মুখ দেখে না। তাই নারীদের মতো তরুণদেরও সহজ শর্তে ব্যাংকঋণ নিয়ে ব্যবসা সম্প্রসারণে সহযোগিতার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় তরুণ উদ্যোক্তাদের পণ্য নিয়ে দুইটি মেগা প্যাভিলিয়ন, ছয়টি মিনি প্যাভিলিয়ন, ৪৫টি সাধারণ স্টল থাকছে। স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়াম মাঠে ২১ অক্টোবর থেকে শুরু হয়ে মেলা ৪ নভেম্বর পর্যন্ত চলবে। মেলার প্রবেশ মূল্য এখনো নির্ধারণ করা হয়নি। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আগ্রহীরা মেলার স্টল বরাদ্দ নিতে পারবেন।


মন্তব্য