kalerkantho


‘চামড়াজাত পণ্য রপ্তানি দ্বিগুণ করা সম্ভব’

নিজস্ব প্রতিবেদক   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



দেশের রাজনৈতিক পরিবেশ স্বাভাবিক থাকলে এবং সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা পাওয়া গেলে বাংলাদেশ থেকে চামড়াজাত পণ্য রপ্তানি দ্বিগুণ করা সম্ভব বলে জানিয়েছেন লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফেকচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) নেতারা। তাঁদের দাবি, প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতার অভাবে সম্ভাবনাময় চামড়াশিল্প তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারছে না।

গতকাল রাজধানীর লালবাগে বিপিপিএস কমন ফ্যাসিলিটি সেন্টার উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে পরিচালিত বাংলাদেশ ইন্সপায়ার্ড প্রকল্পের আওতায় এই ফ্যাসিলিটি সেন্টার চালু করা হয়। এই সেন্টারের মাধ্যমে অদক্ষ শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি বাংলাদেশি পণ্য রপ্তানির ক্ষেত্রে ওয়ান স্টপ সহযোগিতা দেওয়া হবে।

মেট্রোপলিটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ইন্সপায়ার্ড প্রকল্পের পরিচালক সুসেন চন্দ্র দাস, ঢাকায় ইউরোপিয়ান ইউনিয়নের মিনিস্টার কনস্যুলার জুর্জেন হাইম্যান, এলএফএমইএবি সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।


মন্তব্য