kalerkantho


এসির চাহিদা বেড়েছে

৫০ শতাংশ প্রবৃদ্ধির আশা ওয়ালটনের

নিজস্ব প্রতিবেদক   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



আবহাওয়ার উষ্ণায়নের ফলে বাড়ছে গরম। বাংলাদেশে ক্রমেই সংক্ষিপ্ত হয়ে আসছে শীতকাল। এ বছর অনেকটা আগেভাগেই বিদায় নিয়েছে শীত। আর গরম পড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র এসির চাহিদা। গরমের অসহ্য যন্ত্রণা থেকে রক্ষা পেতে গ্রাহকরা ভিড় করছে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের এসির শোরুমগুলোতে। তবে গ্রাহকদের পছন্দে এবার ভিন্নতা লক্ষ করা যাচ্ছে। এ বছর দেশীয় ব্র্যান্ডের এসিতে গ্রাহকদের আগ্রহ বেড়েছে বলে জানিয়েছেন স্থানীয় উত্পাদকরা।

গত কয়েক বছরের অভিজ্ঞতায় দেখা গেছে, হঠাৎ অসহনীয় গরম পড়লে বাজারে এসির চাহিদা বেড়ে যায়। তখন চাহিদা মেটাতে বিক্রেতাদের হিমশিম খেতে হয়। যে কারণে এ বছর এসির মজুদ বাড়িয়েছে ওয়ালটন। এ বছর ওয়ালটন এসি বিক্রিতে ৪৫ থেকে ৫০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে দেশীয় এই কম্পানি।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান এমদাদুল হক সরকার বলেন, সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, সঠিক বিটিইউ, সাশ্রয়ী মূল্য, ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও সর্বোপরি দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় ওয়ালটন এসির চাহিদা বেড়েছে। বেশির ভাগ বাজার দখলের দিকে এগিয়ে যাচ্ছে ওয়ালটন।


মন্তব্য