kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


গুলশানে ইসিআর মেলা শনিবার

বাণিজ্য ডেস্ক   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



গুলশানে ইসিআর মেলা শনিবার

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকার (উত্তর) উদ্যোগে এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট গুলশান বিভাগীয় দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় আগামী ২ এপ্রিল শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গুলশান স্পেকট্রা কনভেনশন সেন্টারে করদাতাদের মধ্যে ইলেকট্রনিক ক্যাশ রেজিস্টার (ইসিআর) ব্যবহারসংক্রান্ত এক মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় ইসিআর বিক্রেতা প্রতিষ্ঠানগুলো তাদের স্টলে বিভিন্ন মডেলের ইসিআর মেশিনের ব্যবহার সম্পর্কে উপস্থিত ব্যবসায়ী/করদাতাদের অবহিত করবে। মেলা আয়োজনকারী কর্তৃপক্ষ ইসিআর ব্যবহারে বাধ্যতামূলক প্রতিষ্ঠানগুলো ও অন্যান্য ব্যবসায়ী, মালিক, প্রতিনিধি ও ভোক্তাদের মেলায় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছে।

মূল্য সংযোজন কর আইন, ১৯৯১ অনুযায়ী হোটেল, রেস্তোরাঁ, মিষ্টির দোকান, আসবাবপণ্য বিক্রয়কেন্দ্র, বিউটি পার্লার, কমিউনিটি সেন্টার, মেট্রোপলিটন এলাকার অভিজাত শপিংয়ের অন্তর্ভুক্ত সব ব্যবসায়ী প্রতিষ্ঠান, ডিপার্টমেন্টাল স্টোর, জেনারেল স্টোর, অন্যান্য বড় ও মাঝারি ব্যবসায়ী (পাইকারি ও খুচরা) প্রতিষ্ঠান, সোনা-রুপার দোকানে ইসিআর অথবা ফিসক্যাল প্রিন্টারসহ (পিওএস) সফটওয়্যার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।


মন্তব্য