kalerkantho


কনভেনশন সিটি বসুন্ধরা

মোটরস্পোর্টস প্রতিযোগিতা বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক   

২৮ মার্চ, ২০১৬ ০০:০০



ঢাকায় তৃতীয়বারের মতো মোটরস্পোর্টস প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ মোটরস্পোর্টস। যার নাম দেওয়া হয়েছে র‌্যালিক্রস চ্যাম্পিয়নশিপ। এবারের প্রতিযোগিতায় বিদেশি প্রতিযোগীরাও অংশ নিচ্ছে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। আগামী ২ এপ্রিল ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় হবে এই প্রতিযোগিতা।

গতকাল রবিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনী ও প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ মোটরস্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এস এম সারওয়ার। তিনি বলেন, ৩১ মার্চ থেকে ২ এপ্রিল তিন দিনের এই প্রদর্শনীতে থাকবে ‘১১তম ঢাকা মোটর শো’, ‘দ্বিতীয় ঢাকা বাইক শো’ এবং ‘ঢাকা অটোপার্টস  শো’। শেষ দিনে পাঁচটি গ্রুপে অনুষ্ঠিত হবে ‘তৃতীয় র‌্যালিক্রস চ্যাম্পিয়নশিপ-২০১৬’।

আয়োজকরা জানায়, বাংলাদেশ মোটরস্পোর্টস বাংলাদেশের অন্যতম মোটরস্পোর্টস ইভেন্ট আয়োজক। ২০০৬ সাল থেকে বিভিন্ন ধরনের মোটর স্পোর্টিং ইভেন্টের আয়োজন করে আসছে প্রতিষ্ঠানটি। রাজধানীর পাশাপাশি জেলা পর্যায়ে মোটরস্পোর্টস প্রতিযোগিতার আয়োজনের পরিকল্পনা আছে মোটরস্পোর্টসের। সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, পাঁচটি শ্রেণিতে প্রতিযোগিতা হবে। ‘ক’ শ্রেণিভুক্ত থাকবে দুই হাজার সিসির ওপরের গাড়িগুলো। ১৬০১ থেকে ১৯৯৯ সিসির গাড়ি থাকবে ‘খ’ শ্রেণিভুক্ত। ১৩০১ থেকে ১৬০০ সিসির গাড়ি থাকবে ‘গ’ শ্রেণিভুক্ত। এক হাজার থেকে ১৩০০ সিসির গাড়ি ‘ঘ’ শ্রেণিভুক্ত থাকবে। আর ৬০০ থেকে ৯৯৯ সিসির গাড়ি ‘ঙ’ শ্রেণিভুক্ত থাকবে। প্রতিযোগিতায় বিজয়ীদের বিভিন্ন পুরস্কার দেওয়া হবে। দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে প্রতিযোগিতার মঞ্চ। আর এই পুরো আয়োজনে সহযোগিতায় থাকছে কর্ণফুলী গ্রুপ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বসুন্ধরা গ্রুপ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মোটরস্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক আবু নাঈম মোহাম্মদ শরীফ।


মন্তব্য