kalerkantho


শাবিতে দুই দিনের চাকরি মেলা শুরু

শাবি প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৬ ০০:০০



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল বুধবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী চাকরি মেলা। বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্যারিয়ারবিষয়ক সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় জব পোর্টাল বিডিজবস ডটকম এই উৎসবের আয়োজন করে।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া চাকরি মেলার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. মোজাম্মেল হক, বিডিজবস ডটকমের জেনারেল ম্যানেজার প্রকাশ রায় চৌধুরী, ক্যারিয়ার ক্লাবের সভাপতি উত্তম দাশ।

আয়োজকরা জানান, প্রথম দিন মেলায় অংশ নেওয়া দেশের শীর্ষস্থানীয় ২০টি প্রতিষ্ঠান তাদের ৫৯টি শূন্য পদের জন্য ছাত্রছাত্রীদের কাছ থেকে বায়োডাটা সংগ্রহ করে। আজ সমাপনী দিন বায়োডাটা যাচাই-বাছাই ও মৌখিক পরীক্ষা শেষে ৫৯ জনকে বিভিন্ন প্রতিষ্ঠানে সরাসরি নিয়োগ দেওয়া হবে।

মেলায় অংশ নেওয়া উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলো হলো বসুন্ধরা, প্রাণ-আরএফএল, প্রাণ, আলিম ইন্ডাস্ট্রিজ, শাফি কনসালট্যান্সি বাংলাদেশ, লাফার্জ সুরমা সিমেন্ট, বেঙ্গল, কনফিডেন্স, লিংক টেকনোলজিস, নিটল-নিলয়, লংকা-বাংলা ফাইন্যান্স, মেটলাইফ।

বিডিজবসের জিএম প্রকাশ রায় চৌধুরী জানান, চাকরির ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষায় আত্মবিশ্বাস বাড়ানোর জন্য মূলত এ ধরনের আয়োজন করা হয়েছে।


মন্তব্য