kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


কৃষিপণ্যের প্রদর্শনী শুরু

মাঠে নামছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

বাণিজ্য ডেস্ক   

২৪ মার্চ, ২০১৬ ০০:০০



নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আগামী মাসে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মাঠে নামছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। বাংলাদেশ এখন চাল রপ্তানির জন্য বাজার খুঁজছে বলেও মন্তব্য করেন তিনি।

গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনের আন্তর্জাতিক ফুড অ্যান্ড অ্যাগ্রো বাংলাদেশ-২০১৬ এর উদ্বোধনকালে এসব তথ্য জানান তিনি। গতকাল সকালে এ প্রদর্শনীর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন রশিদ এবং আমেরিকান চেম্বার অব কমার্সের সহসভাপতি শওকত আলী সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী মাস থেকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মাঠে নামছে। যারা অনিরাপদ খাদ্য উত্পাদন, বাজারজাত করবেন—তাঁদের বিরুদ্ধে এ অভিযান চালাবে এ কর্তৃপক্ষ। তবে সবার জবাবদিহিতার জায়গা থেকে সৎ ও সচেতন থাকতে হবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেমস্ গ্লোবালের আয়োজনে চার দিনের এই প্রদর্শনীগুলো হচ্ছে ফুড অ্যান্ড অ্যাগ্রো এক্সপো, পোল্ট্রি অ্যান্ড লাইভস্টোক এক্সপো এবং অ্যাগ্রো ক্যাম বাংলাদেশ। এসব প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, জাপান, জার্মানি, জর্দান, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে প্রায় ২৫০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এতে খাদ্যপণ্য, পানীয়, কৃষিজাত পণ্য, পোল্ট্রি পণ্য, বিভিন্ন ধরনের কৃষি উপকরণ, পণ্য প্রক্রিয়াজাতকরণ মেশিনারিজ প্রদর্শন করা হয়েছে।


মন্তব্য