kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


বিজনেস কেইস কম্পিটিশন

মনোনয়নের শেষ সময় ২৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক   

২৩ মার্চ, ২০১৬ ০০:০০



হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেড বাংলাদেশ (এইচএসবিসি) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) উদ্যোগে ‘বিজনেস কেইস কম্পিটিশন-২০১৬’ শুরু হয়েছে। এতে দেশের যেকোনো বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানের (আন্ডার গ্র্যাজুয়েট) ব্যবসায় বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নিয়ে ব্যবসায় সমস্যাসংক্রান্ত সমস্যার সমাধান এবং নিজেদের ধারণা ও মতামত দিতে পারবে। আগামী ২৯ মার্চ পর্যন্ত প্রথম রাউন্ডের রেজিস্ট্রেশন চলবে।

গতকাল ঢাকা বিশ্ববিদালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন এইচএসবিসি বাংলাদেশের হেড অব কমিউনিকেশন তালুকদার নোমান আনোয়ার। এ সময় উপস্থিত ছিলেন আইবিএর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ ও এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রান্সওঁয়া দ্য মারিকো প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রত্যেক দলে চারজন শিক্ষার্থী থাকবে। আর একটি বিশ্ববিদ্যালয় কিংবা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ চারটি দল অংশ নিতে পারবে। বিশ্ববিদ্যালয় কিংবা প্রতিষ্ঠানের পক্ষ থেকে দলের নাম .িযংনপ.পড়স/ননপ ওয়েবসাইটে পাঠাতে হবে। এসব দলের মধ্য থেকে চ্যাম্পিয়ন, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী দলকে নগদ পুরস্কার দেওয়া হবে। এখান থেকে চ্যাম্পিয়ন দল হংকংয়ে এশিয়া প্যাসিফিক আঞ্চলিক ফাইনালে অংশ নেবে।


মন্তব্য