kalerkantho


রাজধানীতে বীমা মেলা বুধবার

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



‘নিরাপদ ভবিষ্যতের জন্য বীমা’ এই স্লোগান নিয়ে আগামীকাল বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘বীমা মেলা ২০১৬’। প্রথমবারের মতো বীমা খাত নিয়ে এই মেলার আয়োজন করছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। মেলায় রাষ্ট্রায়ত্ত বীমা করপোরেশনসহ দেশি-বিদেশি মোট ৫০টি বীমা কম্পানি অংশগ্রহণ করবে।

এর বাইরে বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ), বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমি ও স্কয়ারের একটি মেডিক্যাল স্টল থাকবে। গতকাল সোমবার আইডিআরএ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান এম শেফাক আহমেদ।

এম শেফাক আহমেদ বলেন, ‘বীমা একটি নিরস জিনিস। এ জন্য বীমার প্রচার ও প্রসার ঘটাতে প্রথমবারের মতো বীমা মেলার আয়োজন করা হয়েছে। মেলায় এক হাজারের বেশি বীমা গ্রাহকের দাবির টাকা পরিশোধ করা হবে। ’

শেফাক আহমেদ জানান, বুধবার বীমা মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ মেলায় প্রতিদিনই থাকবে র‌্যাফল ড্র। যারা মেলায় প্রবেশ করবে প্রত্যেকে বিনা মূল্যে একটি করে কুপন পাবে। এরপর বিকেল ৫টায় র‌্যাফল ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।

এ ছাড়া মেলায় দ্বিতীয় ও তৃতীয় দিন বিশেষ সেমিনার অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিনের সেমিনারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প্রতিমন্ত্রী জাহিদ মালেক এবং তৃতীয় দিনের সেমিনারে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলায় প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে।


মন্তব্য