kalerkantho


নেদারল্যান্ডসে বাংলাদেশি পণ্যের প্রদর্শনী সেপ্টেম্বরে

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০১৬ ০০:০০



দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে সেপ্টেম্বরে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত হবে বাংলাদেশি পণ্যের প্রদর্শনী। গত বছর নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেদারল্যান্ডস সফরের ধারাবাহিকতায় এই আয়োজন হচ্ছে বলে জানান ডাচ্-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) সভাপতি মো. হাসান খালেদ।

গতকাল সোমবার রাজধানীর গুলশানে হোটেল গার্ডেনিয়ায় ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিয়নি কিউলিনিরার সংবর্ধনা অনুষ্ঠানে ডিবিসিসিআই সভাপতি মো. হাসান খালেদ এ তথ্য জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জুট মিল করপোরেশনের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হুমায়ন খালেদ, সংগঠনের সহসভাপতি ও রেমেক্স করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান শাহরিয়ার তাহা প্রমুখ।  

হাসান খালেদ জানান, আগামী ২৮-২৯ সেপ্টেম্বর নেদারল্যান্ডসের বিখ্যাত আমস্টারডাম আরএআই কনভেনশন সেন্টারে এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

লিয়নি কিউলিনিরা বলেন, ‘বাংলাদেশ এবং নেদারল্যান্ডসের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য উন্নয়নে ডিবিসিসিআই গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এই প্রদর্শনীর মাধ্যমে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগ আরো প্রসারিত হবে বলে আমার বিশ্বাস। ’ হুমায়ন খালেদ বলেন, ‘নেদারল্যান্ডস সারা বিশ্বে ব্যবসা-বাণিজ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বাংলাদেশের পাট পণ্যের বিশেষ সম্ভাবনা আছে দেশটির বাজারে। ’ এই রপ্তানি পণ্য পাটের বাজার সম্প্রসারণে নেদারল্যান্ডসের সহযোগিতা চান তিনি।


মন্তব্য