kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


সাইবার নিরাপত্তা জোরদারের আহ্বান এফবিসিসিআইর

বাণিজ্য ডেস্ক   

২১ মার্চ, ২০১৬ ০০:০০



তথ্যপ্রযুক্তির উন্নয়নে ও আর্থিক লেনদেন নিরাপদ করতে দেশে সাইবার নিরাপত্তা জোরদার করার আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। এ ক্ষেত্রে  সরকারকে সহযোগিতারও প্রতিশ্রুতি দিয়েছে সংগঠনটি।

গতকাল রবিবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) টেলিকমিনিকেশনস প্রাইভেট ব্রডকাস্টিং টিভি চ্যানেল, ক্যাবল টিভি নেটওয়ার্ক ও প্রিন্ট মিডিয়াবিষয়ক স্থায়ী কমিটির প্রথম সভা সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন জিতুর সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন কমিটির ডিরেক্টর ইনচার্জ ও এফবিসিসিআই পরিচালক শোয়েব চৌধুরী এবং কো-চেয়ারম্যান এস এম আনোয়ার পারেভেজ। এ সভায় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

সভায় শোয়েব চৌধুরী বলেন, ‘দেশে সাইবার নিরাপত্তা জোরদার করা ও সাইবার আক্রমণ থেকে রক্ষা করতে সরকারকে সহযোগিতা করবে এফবিসিসিআই। ’ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং বিনা মূল্যে ইন্টারনেট প্রদানের জন্যও আহ্বান জানান তিনি। সভায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সমস্যা এবং প্রস্তাব এফবিসিসিআইয়ের সামনে তুলে ধরা হয়। এক প্রশ্নের জবাবে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রতিনিধি এস এম ওয়াহিদুজ্জামান বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিসিএস। বিভিন্ন সময় অনেকেই পণ্য কিনে সার্ভিস না পাওয়া প্রসঙ্গে তিনি জানান, গ্রাহক যদি বিসিএসের সদস্যভুক্ত কোনো প্রতিষ্ঠানের কাছ থেকে পণ্য কিনে প্রতিশ্রুত বিক্রয়োত্তর সেবা না পেয়ে থাকে, সে ক্ষেত্রে সমিতির কাছে বিষয়টি জানানো হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয় এবং গ্রাহককে সেবা দেওয়ার ব্যবস্থা করা হয়।


মন্তব্য