kalerkantho


লভ্যাংশ দেবে সাত কম্পানি

বাণিজ্য ডেস্ক   

১৮ মার্চ, ২০১৬ ০০:০০



পুঁজিবাজারে তালিকাভুক্ত সাতটি কম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। কম্পানিগুলো গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

কম্পানিগুলো হলো উত্তরা ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, সামিট পাওয়ার, সামিট পূর্বাঞ্চল পাওয়ার কম্পানি, বার্জার পেইন্টস বাংলাদেশ, এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

উত্তরা ব্যাংক : উত্তরা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : এই ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। ব্যাংকটির ইপিএস হয়েছে ৩ টাকা ৭০ পয়সা। এনএভি দাঁড়িয়েছে ২৪ টাকা ১৮ পয়সা।

সামিট পাওয়ার : সামিট পাওয়ারের পরিচালনা পর্ষদ ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২ শতাংশ নগদ আর ৬ শতাংশ বোনাস। কম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৭৬ পয়সা। এনএভি দাঁড়িয়েছে ২৮ টাকা ৭৩ পয়সা।

সামিট পূর্বাঞ্চল পাওয়ার : এই কম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। কম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৩২ পয়সা। এনএভি দাঁড়িয়েছে ৩২ টাকা ২২ পয়সা।

বার্জার পেইন্টস : এই কম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৭০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এর আগে কম্পানিটি ১০০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছিল। এ নিয়ে আলোচিত বছরের জন্য কম্পানিটি চূড়ান্ত লভ্যাংশ দিয়েছে ৩৭০ শতাংশ। কম্পানিটির ইপিএস হয়েছে ৬৪ টাকা ৩৭ পয়সা। এনএভি দাঁড়িয়েছে ১৮৬ টাকা ৪২ পয়সা।

এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড : এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ট্রাস্টি কমিটি শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক : এই ব্যাংকটি শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা এবং কনসোলিডেটেড ইপিএস ১ টাকা ২৬ পয়সা। এনএভি দাঁড়িয়েছে ১৪ টাকা ২০ পয়সা এবং কনসোলিডেটেড এনএভি ১৪ টাকা ২৮ পয়সা।


মন্তব্য