kalerkantho


কনভেনশন সিটি বসুন্ধরা

থাই পণ্যের প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



থাই পণ্যের প্রদর্শনী শুরু

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল থাই পণ্য প্রদর্শনী ঘুরে দেখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি : কালের কণ্ঠ

রাজধানী কুড়িল পূর্বাচল বিশ্বরোডে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে চার দিনের থাই পণ্য প্রদর্শনীর আয়োজন ‘থাইল্যান্ড সপ্তাহ’। গতকাল বুধবার সন্ধ্যায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

থাই বাণিজ্য মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআইটিপি) এবং ঢাকার রয়াল থাই দূতাবাস এই প্রদর্শনী আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য দিনদিন বাড়ছে। থাইল্যান্ড সরকার তার দেশে বাংলাদেশের বেশ কিছু পণ্যে শুল্কমুক্ত সুবিধাও দেয়। তিনি আরো বলেন, বাংলাদেশের বাণিজ্য বাড়াতে আগামী ২৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত চার দিনের বাংলাদেশের পণ্যে একক মেলা হবে ব্যাংককে।

আয়োজকরা জানান, গার্মেন্ট ও ফ্যাশন জিনিসপত্র, খাবার ও পানীয়, ভারী শিল্প, গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্য উত্পাদনকারী ৩৯টি থাই প্রতিষ্ঠান আছে প্রদর্শনীতে। উদ্বোধনী অনুষ্ঠানে আরো জানানো হয়, থাইল্যান্ড সপ্তাহ দেশটির সরকারের একটি স্বতন্ত্র প্রচেষ্টা। উভয় দেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদার, বাণিজ্য সম্প্রসারণ এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সুযোগ-সুবিধা প্রসারিত করতে ভূমিকা রাখবে এই প্রদর্শনী।   


মন্তব্য