kalerkantho

সোমবার । ১৬ জানুয়ারি ২০১৭ । ৩ মাঘ ১৪২৩। ১৭ রবিউস সানি ১৪৩৮।


ওয়ালটন পরিদর্শনে তারানা

দেশে স্মার্টফোন তৈরিতে সহায়তা করবে সরকার

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য হলো বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে সুলভ মূল্যে স্মার্টফোন পৌঁছে দেওয়া। এই স্বপ্ন বাস্তবায়নে দেশীয় যেসব ব্র্যান্ড মোবাইল ফোন উত্পাদনে এগিয়ে আসবে, তাদের সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করবে।

গতকাল বুধবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পরিদর্শন শেষে তাঁর প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘যেহেতু দেশে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স খাতের বিকাশে ওয়ালটন পথপ্রদর্শক তাই সাশ্রয়ী মূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে ওয়ালটনের ব্যাপক সক্ষমতা রয়েছে।

ইতিমধ্যে ওয়ালটন কারখানায় মোবাইল ফোনের প্রয়োজনীয় অনেক উপকরণ তৈরির ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

বুধবার দুপুরে প্রতিমন্ত্রী ওয়ালটন কারখানা কমপ্লেক্সে পৌঁছলে তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম শামসুল আলম, ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম মঞ্জুরুল আলম অভি এবং তাহমিনা আফরোজ তান্না। প্রতিমন্ত্রী কারখানা প্রাঙ্গণে স্থাপিত পণ্য উত্পাদন ইউনিট ঘুরে দেখেন।

এস এম শামসুল আলম বলেন, এক মহান উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করে ওয়ালটন। তা হলো সাশ্রয়ী মূল্যে আন্তর্জাতিক মানের পণ্য ভোক্তার মাঝে পৌঁছে দেওয়া। তিনি বলেন, ‘আমাদের আরেকটি লক্ষ্য হলো উচ্চ গুণগত মানসম্পন্ন প্রযুক্তিপণ্য উত্পাদনের মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করা। সেই লক্ষ্য বাস্তবায়নে ওয়ালটন ইতিমধ্যে অনেক দূর এগিয়েছে। দেশেই কম্পিউটার ডেস্কটপ, ল্যাপটপ, কম্পিউটার মনিটর ও মোবাইল ফোনের প্রধান উপকরণ প্রিন্টেড সার্কিট বোর্ড (মাদারবোর্ড) তৈরির একটি ইউনিট স্থাপন করেছে ওয়ালটন। শিগগিরই নিজস্ব কারখানায় তৈরি করা উচ্চ প্রযুক্তিসম্পন্ন মাদারবোর্ড দিয়ে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, কম্পিউটারের মনিটর, মোবাইল ও ট্যাব উত্পাদন করবে ওয়ালটন।


মন্তব্য