kalerkantho

26th march banner

কৃষি প্রযুক্তি মেলা কাল

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



বসুন্ধরা কনভেনশন সেন্টার, বারিধারায় আগামীকাল বৃহস্পতিবার থেকে আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা ‘ষষ্ঠ অ্যাগ্রোটেক বাংলাদেশ’ শুরু হচ্ছে। পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া (আরডিএ) ও লিমরা ট্রেড ফেয়ার অ্যান্ড এক্সিভিশন প্রাইভেট লি. যৌথভাবে এই মেলার আয়োজন করেছে। তিন দিনব্যাপী এই মেলা চলবে আগামী ১৯ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান মেলার আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক ও আরডিএর পরিচালক নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান জানান, মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের উদ্ভাবিত কৃষি প্রযুক্তি ও যন্ত্রপাতি প্রদর্শনের মাধ্যমে কৃষকদের ও দর্শনার্থীদের প্রশিক্ষিত করা আরডিএর মূল উদ্দেশ্য। স্থানীয় সরকার মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় অনুমোদিত এই মেলায় দেশীয় বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি আমেরিকা, ইন্দোনেশিয়া, ভারত, চীন, তিউনিশিয়া, ইতালি, ভিয়েতনাম, থাইল্যান্ড, কোরিয়া, কানাডা, মালয়েশিয়াসহ ১৫টি দেশের শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এ ছাড়া দেশি-বিদেশি ১৫০টি স্টলের মাধ্যমে বিভিন্ন প্রযুক্তি প্রদর্শিত হবে। বৃহস্পতিবার সকালে বসুন্ধরা কনভেনশন সেন্টার ঢাকায় এই মেলার উদ্বোধন করবেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। আর সমাপনী ঘোষণা করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।


মন্তব্য