kalerkantho


কনভেনশন সিটি বসুন্ধরায় ঢাকা মোটর শো শুরু ৩১ মার্চ

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



কনভেনশন সিটি বসুন্ধরায় ঢাকা মোটর শো শুরু ৩১ মার্চ

জাতীয় প্রেসক্লাবে গতকাল এক সংবাদ সম্মেলনে ১১তম ঢাকা মোটর শো ২০১৬, ঢাকা বাইক শো ২০১৬ এবং ঢাকা অটো পার্টস শো ২০১৬ নিয়ে কথা বলেন সেমস গ্লোবালের প্রেসিডেন্ট মেহরুন এন ইসলামসহ অন্য কর্মকর্তারা

নতুন ব্র্যান্ডের গাড়ি, মোটরবাইক ও অটো যন্ত্রাংশের উত্পাদক ও বিপণন প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে তিন দিনের প্রদর্শনী।

১১তম ঢাকা মোটর শো ২০১৬,  ঢাকা বাইক শো ২০১৬ এবং ঢাকা অটো পার্টস শো ২০১৬ নামে এ তিনটি প্রদর্শনী শুরু হচ্ছে ৩১ মার্চ।

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস গ্লোবাল), সেমস বাংলাদেশের আয়োজনে আগামী ৩১ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত এই প্রদর্শনী চলবে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবালের প্রেসিডেন্ট মেহরুন এন ইসলাম।

আয়োজকরা জানান, বিশ্বের প্রায় ১৪টি দেশ থেকে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটরবাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের উত্পাদক ও বিপণনকারী খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো এই মেলায় অংশগ্রহণ করবে।

মেহরুন এন ইসলাম আরো বলেন, প্রদর্শনীতে প্রায় ২০০টিরও বেশি স্টল থাকছে যেখানে দেশি ও বিদেশি নির্মাতা, প্রস্তুতকারক ও সরবরাহকারীরা অত্যাধুনিক গাড়ি, মোটরসাইকেলসহ লুব্রিকেন্ট, সিএনজি রূপান্তরসহ বিভিন্ন প্রযুক্তি ও আটো যন্ত্রাংশ প্রদর্শন করবে।

আয়োজকরা জানান, আগামী ৩১ মার্চ বিকেল ৩টায় প্রদর্শনীতে অটো মোবাইল ইঞ্জিনিয়ারিং এবং রোড শো বিষয়ের ওপর সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে গাড়ির চেসিস, অটো গিয়ার, ম্যানুয়াল গিয়ার, ড্রাইভ লাইন, ব্রেক, স্টিয়ারিং হুইল, ইঞ্জিন, রোড সেফটি এবং ট্রাফিক রুলস নিয়ে আলোচনা হবে।  

প্রতিদিন  সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত  প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানান আয়োজকরা।


মন্তব্য