নিউ ইয়র্কে বস্ত্র ও পোশাক-335219 | শিল্প বাণিজ্য | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


নিউ ইয়র্কে বস্ত্র ও পোশাক প্রদর্শনীতে যাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আগামী জুলাইয়ে অনুষ্ঠিতব্য বস্ত্র ও পোশাক খাতের সবচেয়ে বড় প্রদর্শনী ‘টেক্সওয়ার্ল্ড নিউ ইয়র্ক’-এ অংশ নেবে বাংলাদেশ। রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ব্যানারে বাংলাদেশি বস্ত্র ও তৈরি পোশাক খাতের পাশাপাশি এতে ব্যক্তি উদ্যোগেও কিছু প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। জার্মানভিত্তিক প্রতিষ্ঠান ম্যাসি ফ্রাংকফুর্ট এ প্রদর্শনীর আয়োজন করছে।

গতকাল শনিবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ম্যাসি ফ্রাংকফুর্টের বাংলাদেশ শাখার কর্মকর্তারা। তাঁরা জানান, যুক্তরাষ্ট্র তৈরি পোশাকের সবচেয়ে বড় রপ্তানি বাজার হওয়ায় এ ধরনের প্রদর্শনী থেকে লাভবান হবে বাংলাদেশ। ১২ থেকে ১৫ জুলাই অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে অংশ নেওয়ার জন্য সব প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। বস্ত্র ও পোশাক খাতের বাইরে জার্মানির ফ্রাংকফুর্টে হোমটেক্স এবং ভোগ্যপণ্যের প্রদর্শনী এমবিয়ন্টে নিয়মিত অংশ নিচ্ছে বাংলাদেশের প্রতিষ্ঠান।

এ সময় প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ম্যাসি ফ্রাংকফুর্টের কান্ট্রি ডিরেক্টর নাজনীন সালাহউদ্দিন। প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তা রুমানা আফরোজ, সুমায়রা লিয়াকত প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য