তিতাসের অবৈধ গ্যাস লাইন-334545 | শিল্প বাণিজ্য | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


তিতাসের অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্নকরণ অভিযান

বাণিজ্য ডেস্ক   

১১ মার্চ, ২০১৬ ০০:০০



অবৈধভাবে গ্যাস ব্যবহার রোধকল্পে অভিযান চালাচ্ছে তিতাস। সম্প্রতি ১৩টি শিল্প, সাতটি বাণিজ্যিক প্রতিষ্ঠান, একটি সিএনজি স্টেশনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ ছাড়া ছয়টি অভিযানের মাধ্যমে বিভিন্ন ব্যাসের প্রায় ৩৩ হাজার ৪২৭ ফুট অবৈধ পাইপলাইনের সংযোগও বিচ্ছিন্ন করা হয়।

এগুলোর মধ্যে ১৮ ফেব্রুয়ারি নরসিংদীর শিবপুর এলাকায় মেসার্স ক্রিয়েশন প্রাইভেট লিমিটেড, ২৪ ফেব্রুয়ারি গাজীপুরের কোনাবাড়ী এলাকায় আর আর অ্যাপারেলস লিমিটেড, ২৮ ফেব্রুয়ারি গাজীপুর এলাকায় মেসার্স ইউনিটি ফেব্রিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ৬ মার্চ ঢাকার উত্তরখান এলাকায় সিনহা নিট ইন্ডাস্ট্রিজ এবং ৭ মার্চ গাজীপুরের টঙ্গী এলাকায় এ এম ওয়াশিং প্লান্ট ও মার্ক মুড লিমিটেডের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

এদিকে ২৪ ফেব্রুয়ারি গাজীপুরের টঙ্গী এলাকায় ফ্যাশন লন্ড্রি প্রা. লি., কামরাঙ্গীরচর এলাকায় চারটি রং শুকানো, একটি টেনিস বল তৈরি, একটি অ্যালুমিনিয়ামের চুড়ি তৈরি ও একটি অ্যালুমিনিয়ামের তার তৈরির কারখানা, ২৫ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জের গজারিয়ায় দুটি কয়েল কারখানা এবং ২৯ ফেব্রুয়ারি সাভারের আমিন বাজার এলাকায় পিংক ফুড রেস্টুরেন্টের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ ছাড়া গ্যাস বিল বকেয়া থাকার কারণে ১ মার্চ ভৈরব এলাকায় মেসার্স শাহজালাল ওয়্যার ও মেসার্স আল আমিন চিড়া মিলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বাইপাস লাইন স্থাপন করে গ্যাস ব্যবহারের কারণে মুন্সীগঞ্জের গজারিয়ায় মেসার্স ফিদা ফিলিং স্টেশন এবং ২ মার্চ নারায়ণগঞ্জের বন্দর এলাকায় গাজীপুর পেপার মিলসের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

মন্তব্য