‘উত্পাদন বাড়াতে সেতুবন্ধ হতে হবে-334155 | শিল্প বাণিজ্য | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

‘উত্পাদন বাড়াতে সেতুবন্ধ হতে হবে পরিদর্শকদের’

নিজস্ব প্রতিবেদক   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



কলকারখানার কর্মপরিবেশ, নিরাপত্তাব্যবস্থা এবং উত্পাদন বৃদ্ধিতে পরিদর্শকদের মালিক ও শ্রমিকদের মধ্যে সেতুবন্ধ হিসেবে কাজ করার তাগিদ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, কলকারখানা পরিদর্শকরা মালিক-শ্রমিকদের মাঝে সেতুবন্ধ হিসেবে কাজ করলে উত্পাদন আরো বৃদ্ধি পাবে।

মুজিবুল হক চুন্নু গতকাল বুধবার রাজধানীর বিয়াম মিলনায়তনে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজিত পরিদর্শকদের বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

পরিদর্শকদের জন্য শ্রম আইন ও বিধিমালা বাইবেলস্বরূপ উল্লেখ করে মুজিবুল হক চুন্নু আরো বলেন, পরিদর্শকদের শ্রম আইন ও বিধিমালা ভালোভাবে জানতে হবে। বিধিমালা অনুযায়ী মালিকদের স্বার্থ ও শ্রমিকদের অধিকার সম্পর্কে সজাগ থাকতে হবে।

বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক সৈয়দ আহম্মদ, কানাডিয়ান হাইকমিশনের পরিকল্পনা বিভাগের উপপরিচালক হিদার ম্যাক ব্রিড এবং আইএলওর আরএমজি প্রোগ্রামের প্রশিক্ষণ শাখার প্রধান তোমো পচিয়েনেন অনুষ্ঠানে বক্তব্য দেন।

এতে জানানো হয়, কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আয়োজনে গত এক বছরে ১৬০ জন পরিদর্শককে বুনিয়াদি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

মন্তব্য